ভারতে ১৫ পাকিস্তানি সমর্থক গ্রেফতার

চ্যাম্পিয়নস ট্রফি ২০১৭ আসরের ফাইনালে ভারত-পাকিস্তান ক্রিকেট যুদ্ধ হয়েছে দুইদিন আগে। তবে মর্যাদার ওই ফাইনালের রেশ এখনো শেষ হচ্ছে না। পাকিস্তানের শিরোপা উদযাপন করতে গিয়ে ভারতের অভ্যন্তরে ১৫ জন মুসলিম সমর্থক গ্রেফতার হয়েছেন।

কাশ্মির ইস্যুতে ভারত ও পাকিস্তানের মধ্যকার দ্বন্দ্ব লেগেই আছে। সম্প্রতি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। পাকিস্তানের শিরোপা উদযাপন করেছে ভারতের মধ্যপ্রদেশের শ্রীনগর, বোরহানপুর এলাকার ক্রিকেটপ্রেমিরা। আতশাবাজির সঙ্গে ফাঁকা গুলিও ছোড়া হয়েছে। তাতে কিছু লোক আহত হয়েছে বলেও শোনা গেছে।

সোমবার পাকিস্তানের জয়ে শিরোপা উদযাপন করতে গিয়ে মধ্যপ্রদেশের ১৫ ক্রিকেট সমর্থককে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় পুলিশ পরিদর্শক সঞ্জয় পাঠক তাদের গ্রেফতারের কথা জানান। মধ্যপ্রদেশের মোহাদ শহরে হঠাৎ গুলির শব্দ ও পাকিস্তানের পক্ষে স্লোগান দেওয়ায় ভয় পেয়ে যায় সেখানকার মানুষ। তাদের পক্ষ থেকে একজন অভিযোগ করলে পুলিশ এসে ১৫ জনকে গ্রেফতার করে।

১৫ পাকিস্তানি সমর্থকের গ্রেফতার নিয়ে সঞ্জয় পাঠকের বক্তব্য, ‘তাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তারা গুলি ছুড়ে পাকিস্তানের পক্ষে এবং ভারত বিরোধী স্লোগান দিয়েছেন। ভারতীয় পেনাল কোডের ১২৪-এ এবং ১২০-বি এর ধারা অনুযায়ী ১৫ থেকে ৩৫ বছর বয়সি এসব লোকদের গ্রেফতার করা হয়েছে। এ ১৫ জনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।’

গত রোববার চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে লন্ডনের ওভালে ভারতকে ১৮০ রানে হারিয়ে শিরোপা জিতে পাকিস্তান।

You Might Also Like