হোম » ভারতে হাসপাতালে ৪৮ ঘণ্টায় ৩০ শিশুর মৃত্যু

ভারতে হাসপাতালে ৪৮ ঘণ্টায় ৩০ শিশুর মৃত্যু

ঢাকা অফিস- Saturday, August 12th, 2017

ভারতের উত্তর প্রদেশে গোরখপুরে সরকারি বাবা রাঘবদাস (বিআরডি) মেডিক্যাল কলেজে হাসপাতালে গত ৪৮ ঘণ্টায় ৩০ শিশুর মৃত্যু হয়েছে ।

এ ঘটনায় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মৃত্যুর প্রকৃত কারণ বের করতে তদন্তের এবং দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

একই সঙ্গে উত্তর প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থ নাথ সিং এবং চিকিৎসা শিক্ষাবিষয়ক মন্ত্রী আশুতোষ ট্যান্ডনকে বিআরডি মেডিক্যাল কলেজ পরিদর্শনের নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে সেখানকার খোঁজখবর নিতে বলেছেন।

মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে পোস্ট করা টুইটার বার্তায় বলা হয়, যোগী খোঁজখবর রাখছেন এবং দুই মন্ত্রীকে সঠিক তদন্ত ও দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

শনিবার সকালে গোলাম নবী আজাদের নেতৃত্বে কংগ্রেসের একটি প্রতিনিধি দল বিআরডি হাসপাতালে পৌঁছেছে। তারা নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেছেন।

কংগ্রেস প্রেসিডেন্ট সোনিয়া গান্ধী এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা ও অসহনীয় অসদাচরণের শিকার হয়েছে শিশুরা।

রাহুল গান্ধী এ মৃত্যুর ঘটনায় অত্যন্ত ব্যথিত বলে জানিয়েছেন।

ওই ওয়ার্ডে পর্যাপ্ত অক্সিজেনের অভাবে মস্তিষ্কপ্রদাহের কারণে গত কয়েকদিনে ৩০ শিশু মারা যায়। এ সময় হাসপাতালের চিকিৎসকেরা তাদের ভালোভাবে চিকিৎসা করেননি বলে অভিযোগ করেছেন অভিভাবকেরা। তারা অভিযোগ করেন, সেখানে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হলেও, পর্যাপ্ত চিকিৎসা সুবিধা এবং রোগীদের ওষুধ দেওয়া হয় না।

সর্বশেষ সংবাদ