ভারতে সোমবার থেকে চালু হচ্ছে অভ্যন্তরীণ ফ্লাইট

করোনা পরিস্থিতির কারণে দুই মাস পর ফের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে ভারতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

বুধবার বিকালে দেশটির বিমানমন্ত্রী হরদীপ সিংহ পুরি টুইট বার্তায় জানিয়েছেন, ২৫ মে থেকে অভ্যন্তরীণ রুটে বিমান পরিচালনা শুরু হবে। এ জন্য দেশের সব বিমানবন্দরকে প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছেন।

এর আগে করোনা পরিস্থিতিতে লকডাউনের কারণে গত ২৫ মার্চ থেকে সব অভ্যন্তরীণ যাত্রীবাহী বিমান বন্ধ ঘোষণা করা হয়। অবশ্য তার দুই দিন আগে থেকে আন্তর্জাতিক ফ্লাইটের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

এ পরিস্থিতিতে শুধুমাত্র দেশের ভেতরে ও কিছু আন্তর্জাতিক রুটে পণ্য নিয়ে ফ্লাইট আসা-যাওয়া করেছে। এ ছাড়া জরুরি ক্ষেত্রে রোগীদের জন্য ছোট বিমানকে চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, টানা ৫৪ দিন দেশের অভ্যন্তরে বিমান চলাচল বন্ধ থাকার পরে বুধবার এমন সিদ্ধান্ত এল।

বলা হচ্ছে, কিছু নতুন নিয়মের মধ্য দিয়ে এ পরিষেবা শুরু হবে। এর মধ্যে বিমানবন্দরে সামাজিক দূরত্ব নিশ্চিতসহ, ফেসমাস্ক ব্যবহার করতে হবে। এছাড়া ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম যাত্রীদের পাশাপাশি ফ্লাইট পরিচালনাকারী কর্মী ও অন্যদের পরতে হবে।

খবের বলা হয়েছে, বিমানবন্দরে বিভিন্ন নতুন স্বাস্থ্য পরীক্ষা চালু করা হতে পারে। এতে যাত্রীদের দীর্ঘ লাইনে অপেক্ষার প্রয়োজন হতে পারে।

You Might Also Like