ভারতের মৌসুম সেরা ক্রিকেটার জাদেজা

ঘরের মাটিতে ভারতেরমৌসুম সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন রবীন্দ্র জাদেজা। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর পাঠকদের ভোটে সেরা নির্বাচিত হয়েছেন জাদেজা। দর্শকদের ভোটের সঙ্গে বিচারক প্যানেলে ছিলেন ক্রিকইনফোর অভিজ্ঞ স্টাফ এবং ভারতের প্রাক্তন তিন টেস্ট ক্রিকেটার। এরা হলেন সঞ্জয় মাঞ্জরেকার, অজিত আগারকার এবং আকাশ চোপরা।

গত সেপ্টেম্বর থেকে মার্চ পর্যন্ত ভারতে অনুষ্ঠিত ১৩টেস্টের পারফরম্যান্স সেরাদের নির্বাচনে বিবেচনা করা হয়েছে। এ ক্ষেত্রে বোলিংয়ে ২২.৮৩ শতাংশ এবং ব্যাটিংয়ে ৪২.৭৬ শতাংশ ভোট পেয়েছেন জাদেজা। ২০ হজার ৫০০শত ভোটের মধ্যে ৬৫ শতাংশই পেয়েছেন জাদেজা। এছাড়া বিচারক প্যানেলে ১০ সদস্যের মধ্যে ৬ জনের সমর্থন পান তিনি।

অন্যদিকে চেতশ্বর পূজারা ক্রিকইনফোর পাঠকদের ১২ শতাংশ ভোটপান। বিচারক প্যানেলের দুটি ভোট পান পূজারা।এছাড়া রবীচন্দ্রন অশ্বিন এবং বিরাট কোহলি পান একটি করে ভোট।

ভারতের পুনেতে খেলা স্টিভেন স্মিথের ১০৯ রানের ইনিংসটি মৌসুমের সেরা নির্বাচিত হয়।সেরা বোলিং পারফরম্যান্স বেঙ্গালুরুতে নাথান লিয়নের ৫০ রানের খরচায় ৮ উইকেট নেওয়া। মোট ১৩ টেস্টের মধ্যে বেঙ্গালুরুতে সবশেষ সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি সেরা হয়। অভিষিক্ত সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের হাসীব হামিদ। আর স্টিভেন স্মিথ সেরা সফরকারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।

You Might Also Like