ভারতীয় যৌথ অভিযানে কাশ্মীরে হিযবুল কমান্ডারসহ ৩ জঙ্গি নিহত

জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবিরোধী অভিযানে বড় সাফল্য পেলো ভারতের যৌথ বাহিনী। সোমবার সকালে অনন্তনাগ জেলায় তাদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয় হিযবুল মুজাহিদীনের এক কমান্ডারসহ তিন জঙ্গি।

হিযবুল কমান্ডার মাসুদ আহমেদ ভাটের মৃত্যুতে জম্মুর দোদা জেলা পুরোপুরি জঙ্গিমুক্ত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এই অঞ্চলে মাসুদই একমাত্র জীবিত জঙ্গি ছিল দাবি নিরাপত্তা বাহিনীর। অন্য দুই জঙ্গির বিরুদ্ধে খুলচোহরে অভিযান চালিয়ে সফল হয় তারা।

আর্মি, জম্মু-কাশ্মীর পুলিশ ও সিআরপিএফের যৌথ অভিযানে নিহত হয় এই তিন জঙ্গি। সেনাবাহিনী জানায়, তাদের কাছ থেকে একটি একে রাইফেল ও দুটি পিস্তল উদ্ধার করা হয়েছে।

মাসুদের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করেছিল পুলিশ। তারপর থেকেই সে পলাতক ছিল। পরে হিযবুল মুজাহিদীনে যোগ দিয়ে কাশ্মীর এলাকা নিয়ন্ত্রণ করতো, এমনটাই জানিয়েছে পুলিশ।

শনিবার জম্মু-কাশ্মীর পুলিশ বলেছিল, দক্ষিণ কাশ্মীরে ২৯ বিদেশি জঙ্গি সক্রিয় রয়েছে। কাশ্মীরের আইজিপি বিজয় কুমার বলেছেন, পুলওয়ামা জেলার ত্রাল এলাকা থেকে হিযবুল মুজাহিদীনকে নিশ্চিহ্ন করে দেওয়া বিরাট অর্জন এবং পুরো দক্ষিণ কাশ্মীর সন্ত্রাসমুক্ত করার ঘোষণা দিয়েছেন। এ বছর ভারতীয় যৌথ অভিযানে শতাধিক জঙ্গি নিহত হয়েছে।

You Might Also Like