ব্লগার অনন্ত হত্যা : ৭ দিনের রিমান্ডে ৫ জন

সিলেটে ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় পাঁচ আসামিকে সাত দিনের রিমান্ডে নিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বুধবার মহানগর হাকিম দ্বিতীয় আদালতের বিচারক আনোয়ারুল হক তাদের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডকৃত পাঁচ আসামি হচ্ছেন তৌহিদুর রহমান, আমিনুল মল্লিক, আরিফুল হক, জাকিরুল হক গামা ও সাদেক আলি মিঠু।

আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক আরমান আলী ১৫ দিনের রিমান্ড আবেদন জানান। তবে আদালত শুনানি শেষে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ঢাকায় ব্লগার অভিজিৎ হত্যা মামলায় তৌহিদুর রহমান, আমিনুল মল্লিক, আরিফুল হক, জাকিরুল হক গামা ও সাদেক আলি মিঠুকে গ্রেফতার করে সিআইডি। পরে তাদেরকে অনন্ত বিজয় হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়।

গত ৮ সেপ্টেম্বর সিলেট মহানগর হাকিম আদালতে অনন্ত বিজয় হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি পুলিশের পরিদর্শক আরমান আলী এই পাঁচ জনের ১৫ দিনের রিমান্ড আবেদন জানান। তবে ওইদিন সাদেক আলি মিঠু আদালতে হাজির না হওয়ায় বিচারক সাহেদুল করিম রিমান্ড আবেদন মঞ্জুর না করে আজ ১৬ সেপ্টেম্বর রিমান্ড আবেদনের শুনানির তারিখ নির্ধারণ করেন।

প্রসঙ্গত, গত ১২ মে সকালে সিলেট নগরের সুবিদবাজারে নিজ বাসার সামনে বিজ্ঞান ব্লগার অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করা হয়। অনন্ত হত্যা মামলায় সিলেটের স্থানীয় একটি দৈনিকের ফটোসাংবাদিক ইদ্রিস আলী, শাবি ছাত্র মান্নান রাহি ও তার ভাই মোহাইমিন নোমান এবং আবুল খায়ের নামক একজনকে আগেই গ্রেফতার করে পুলিশ। তন্মধ্যে মান্নান রাহি আদালতে অনন্ত বিজয় হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

You Might Also Like