ব্র্যাক ব্যাংকের লুণ্ঠিত ৯ লাখ টাকাসহ মূলহোতা গ্রেফতার

জয়পুরহাটে ব্র্যাক ব্যাংকের লুণ্ঠিত ১ কোটি ৯৫ লাখ টাকার মধ্যে ৯ লাখ টাকাসহ ওই সংঘবদ্ধ ডাকাত দলের মূলহোতাকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার কুষ্টিয়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

তবে এখনও সেখানে তার সহযোগীদের গ্রেফতার অভিযান অব্যাহত থাকায় ঘটনার তদন্তের স্বার্থে  ওই ডাকাত দলের মূলহোতার নাম-পরিচয় জানাতে অপরাগতা প্রকাশ করেছেন জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশীদ।

এ নিয়ে এই ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতারকৃতের মোট সংখ্যা দাঁড়ালো দুইএ ।

এর আগে ওই ব্যাংক ডাকাতির ঘটনায় ব্যাংকের পার্শ্ববতী ভবনের দোতলায় অবস্থিত ডাচ-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং শাখার নাজমুল ইসলাম নামে এক নৈশ প্রহরীকে আটক করেছিল জয়পুরহাট সদর থানা পুলিশ।

এদিকে ডাকাত আটকের সম্পর্কে কোন তথ্যই দিতে পারেন নি র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক মেজর আবদুর রহিম।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে জয়পুরহাটের পুলিশ সুপার আবু কালাম সিদ্দিক জানান, ব্র্যাক ব্যাংকে ডাকাতির ঘটনায় সন্দেহভাজন আটক ও গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পাওয়া তথ্যে বুধবার কুষ্টিয়া থেকে ওই সংঘবদ্ধ ডাকাত দলের মূলহোতাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ওই ব্যাংক লুটের ৯ লাখ টাকা  উদ্ধার করা হয়েছে।এখন তার দলের বাকি সদস্যদের গ্রেফতার অভিযান চলছে।

এ মূহুর্তে আমরা মিডিয়াকে এর বেশি কিছু জানাতে পারছি না। আশা করছি, বৃহস্পতিবার প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে গ্রেফতারকৃত ব্যাংক ডাকাতির মূলহোতাকে সাংবাদিকদের সামনে  উপস্থিত করে এ ঘটনায় পুলিশের তদন্ত ও  গ্রেফতার অভিযানের সর্বশেষ তথ্য তুলে ধরতে পারবো।’

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর  রাতে জয়পুরহাট শহরের ব্যস্ততম প্রধান সড়কের শাহজাহান ম্যানসনের দ্বিতীয় তলায় অবস্থিত ব্র্যাক ব্যাংকের ১ কোটি ৯৫ লাখ টাকা লুট করে নিয়ে যায় সংঘবদ্ধ ডাকাতরা।

You Might Also Like