‘ব্রাজিল দুঙ্গাকে ডাকলে আমাকে কেন আর্জেন্টিনা ডাকবে না’

আবারও আর্জেন্টিনা দলের কোচ হতে চান ফুটবল কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনা। গতকাল ফুটবল ঈশ্বর খ্যাত ম্যারাডোনা নিজেই একথা শোনালেন। ব্রাজিলে পুনরায় কার্লোস দুঙ্গার নিয়োগ দেয়ার বিষয়টিও উল্লেখ করে এ দাবি করেন ম্যারাডোনা। ২০১০ বিশ্বকাপে ব্রাজিল দলের কোচের দায়িত্ব পালন করেছিলেন দুঙ্গা। আর ২০১৪ বিশ্বকাপে ব্রাজিল খেলেছে লুইস ফেলিপে স্কলারির তত্ত্বাবধানে।

কিন্তু সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৩-০ গোলের লজ্জাজনক হারের পর পদত্যাগ করেন স্কলারি। এরপর সেলেকাওদের কোচের দায়িত্বে ফিরিয়ে আনা হয় ব্রাজিলের হয়ে ১৯৯৪ বিশ্বকাপ জয়ী দুঙ্গাকে।

২০১০ বিশ্বকাপে আর্জেন্টিনার কোচ ছিলেন ম্যারাডোনাও। আর দুঙ্গার মতো ম্যারাডোনারও দ্বিতীয়বারের মতো সুযোগ পাওয়া উচিত বলে দাবি করেছেন নিজেই। ব্রাজিল বিশ্বকাপের কোন ম্যাচেই আর্জেন্টিনা ‘ভাল জয়’ তুলে নিতে ব্যর্থ হয়েছে মন্তব্য করেছেন তিনি। ৫৩ বছর বয়সী ম্যারাডোনা বলেন, ‘আর্জেন্টিনা দলের কোন কোচ নেই। আমি আর্জেন্টিনা দলের দায়িত্ব পালন করতে প্রস্তুত।

ব্রাজিল যদি কার্লোস দুঙ্গাকে পুনরায় কোচ করতে পারে, তবে আমাকে কেন আর্জেন্টিনা ডাকবে না? তবে বর্তমানে আমি দুবাইয়ে থেকেই খুশি।’ ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে ১-০ গোলে পরাজিত হয়ে শিরোপা বঞ্চিত হয় আর্জেন্টিনা।

ম্যারাডোনা বলেন, ‘সাবেলা বা কোন খেলোয়াড় সম্পর্কে বিরূপ মন্তব্য করতে চাই না। কিন্তু বিশ্বকাপে আর্জেন্টিনা কোন ম্যাচেই ভালভাবে জিততে পারেনি।’ বিশ্বকাপের পরই আর্জেন্টিনার কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান আলেসান্দ্র সাবেলা।

You Might Also Like