ব্রাজিল দলের নেতৃত্ব হারাতে পারেন নেইমার

এখন সময় ডেস্ক:দলের সেরা খেলোয়াড়ের কাছ থেকে সেরা খেলাটা পেতে তার কাঁধ থেকে নেতৃত্বের বোঝা সরিয়ে নেওয়া হতে পারে বলে জানিয়েছেন ব্রাজিল কোচ দুঙ্গা।
কম বয়সেই ব্রাজিল দলের অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন নেইমার। তবে সামনে নেতৃত্ব হারাতে পারেন বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড।

অনেক দিন ধরেই ব্রাজিলের সবচেয়ে বড় তারকা ২৪ বছর বয়সী নেইমার। সম্প্রতি পেলে ইএসপিএন এফসিকে এক সাক্ষাৎকারে বলেন, ব্রাজিলের বর্তমান দলে ব্যক্তি নৈপুণ্যের ঝলক একমাত্র বার্সেলোনার এই তারকার মধ্যেই আছে।

২০১৪ সালের সেপ্টেম্বরে নেইমারকে ব্রাজিলের অধিনায়ক করেছিলেন সেই বছরের বিশ্বকাপের পর দ্বিতীয় মেয়াদে দেশটির কোচের দায়িত্ব নেওয়া দুঙ্গা। তখন তিনি বলেছিলেন, “আমাদের শক্তিশালী একটি দল পেতে হবে, যাতে নেইমার প্রত্যেক দিনই একজন খেলোয়াড়, একজন ব্যক্তি হিসেবে বেড়ে উঠতে পারে।”

২০১৫ সালের কোপা আমেরিকায় এই সিদ্ধান্তের সুফল পেতে ব্যর্থ হয় ব্রাজিল। সেই টুর্নামেন্টের গ্রুপ পর্বে কলম্বিয়ার কাছে হারার পর অখেলোয়াড়সুলভ আচরণের জন্য লাল কার্ড দেখতে হয় নেইমারকে। চার ম্যাচের জন্য নিষিদ্ধও হন তিনি।

ব্রাজিলের একটি টিভি চ্যানেলকে দুঙ্গা বলেন, “আমি কিছু বিষয় পরিবর্তন করব এবং আমি অবশ্যই নেইমারের সঙ্গে কথা বলব।”

“তার খেলা আর ড্রিবিলিংয়ের ধরন, যেটা ফুটবলে অনেক জনপ্রিয়, এটাই তাকে সংঘর্ষে জড়ায়। বার্সেলোনায়ও এটা একই রকম। এটা বাহুবন্ধনীর বিষয় নয়। প্রথমে আমি ভেবেছিলাম অধিনায়ক করাটা তাকে আরও বেশি নিরাপত্তা দেবে এবং সে যে দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ তাকে সেটা ভাবাবে।”

বার্সেলোনা আর ব্রাজিল ফুটবল কর্তৃপক্ষের মধ্যে সমঝোতা অনুযায়ী নেইমার কোপা আমেরিকায় খেলবেন না। তারকা এই ফরোয়ার্ড খেলবেন দেশের মাটিতে রিও দে জেনেইরো অলিম্পিকে।

আগামী ৩ জুন যুক্তরাষ্ট্রে বসবে কোপা আমেরিকার শতবর্ষী আসর। আর ব্রাজিলের রিও দে জেনেইরোতে অলিম্পিক শুরু হবে ৫ অগাস্ট।

দুঙ্গা বলেন, “নেইমারকে বাহুবন্ধনী দেওয়া বা না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া সহজতম বিষয়। আমরা নেইমারের সঙ্গে কথা বলব।”

You Might Also Like