ব্রাজিলে করোনায় ‍মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে

ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়ালো। গত ২৪ ঘণ্টায় আরও ৯৬৮ জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা এখন ৫০ হাজার ৫৮। রোববার ওয়ার্ল্ড মিটার এ তথ্য জানিয়েছে।

একই সময় ব্রাজিলে নতুন করে আরও ৩১ হাজার ৫৭১ জন আক্রান্ত হয়েছেন। এতে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ৭০ হাজার ১৩৯ জনে।

এর আগের দিন, অর্থাৎ শনিবার ব্রাজিলের স্বাস্থ্য দপ্তর করোনায় ৫৫ হাজার ২০৯ জন আক্রান্তে এবং ১ হাজার ২২১ জনের মৃত্যুর খবর জানিয়েছিল।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের তালিকায় এখন যুক্তরাষ্ট্রের পরই ব্রাজিলের অবস্থান। ২৬ ফেব্রুয়ারিতে দেশটিতে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের পর শুক্রবার মোট আক্রান্ত ১০ লাখ ছাড়িয়ে যায়। বিশেষজ্ঞদের মতে ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রকৃতপক্ষে আরও অনেক বেশি। ব্যাপক শনাক্ত পরীক্ষা ব্যবস্থা না থাকায় প্রকৃত সংখ্যা জানা সম্ভব হচ্ছে না।

করোনার দ্রুত সংক্রমণের জন্য পরোক্ষভাবে দেশটির প্রেসিডেন্ট বোলসোনারোকে দায়ী করা হচ্ছে। ‘আঞ্চলিক ট্রাম্প’ বলে ডাকা ডানপন্থি এই প্রেসিডেন্ট অর্থনৈতিক ধসের আশঙ্কায় লকডাউন ও সামাজিক দূরত্বের কঠোর সমালোচনা করে আসছেন। তার মতে ভাইরাসের চেয়ে ভয়ঙ্কর হচ্ছে চাকরি হারানো।

You Might Also Like