হোম » ব্রাজিলের বিপক্ষে হেরে বিশ্বকাপ শেষ চিলির

ব্রাজিলের বিপক্ষে হেরে বিশ্বকাপ শেষ চিলির

ঢাকা অফিস- Wednesday, October 11th, 2017

লাতিন আমেরিকা অঞ্চলের শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকায় শেষ দুটি আসরের চ্যাম্পিয়ন চিলি।

তবে বিশ্বকাপ বাছাইয়ে লাতিন অঞ্চলের প্রতিযোগিদের সঙ্গে পেরে উঠেনি দলটি। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের শেষ ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ৩-০ ব্যবধানে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে সানচেজ-আর্তোরু ভিদালরা।

বাছাইপর্ব পেরিয়ে কনমেবল অঞ্চল থেকে সবার আগেই বিশ্বকাপ নিশ্চিত করেছে ব্রাজিল। ঘরের মাঠে তাই চিলির বিপক্ষে বাছাইপর্বের শেষ ম্যচের হারানোর কিছুই ছিল না দলটির। কিন্তু শেষ দুই ম্যাচে জয় না পাওয়া নেইমার-আলভেস-জেসুসরা আজ আবারও নিজেদের সেরাটা জানান দিলেন।

বাংলাদেশ সময় আজ ভোরে ঘরের মাঠে চিলিকে স্বাগত জানায় ব্রাজিল।নিজেদের মাঠে সেলেসাওদের হয়ে দুটি গোল করেন ফর্মে থাকা গ্যাব্রিয়েল জেসুস। অপর গোলটি করেন পাওলিনিয়ো।

ঘরের মাঠে চিলির বিপক্ষে আজ ম্যাচের প্রথমার্ধে কোনো গোল পায়নি ব্রাজিল। তবে বিশ্রাম শেষে ম্যাচের ৫৫ ও ৫৭ মিনিটে দুটি গোল করে নিজেদের জয় প্রায় নিশ্চিত করে ফেলে ব্রাজিল। ৫৫তম মিনিটে দানি আলভেসের সোজাসুজি ফ্রি-কিক ব্রাভো ঠেকিয়েছিলেন ঠিকই কিন্তু বল তার হাত থেকে ছুটে যায়। ফিরতি বল অনায়াসে জালে ঠেলে দেন পাওলিনিয়ো।

দুই মিনিট পরেই রক্ষণের উপর দিয়ে উড়ে আসা বল নেইমার দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে ডান দিকে জেসুসকে বাড়ান। কোনো ভুল করেননি ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড। আর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে চিলির জালে শেষ গোলটি করেন জেসুস। এ জয়ের ফলে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের ১৭ ম্যাচেই অপরাজিত থাকলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।