ব্যালন ডি’অরে আগ্রহী নন বেল

সম্প্রতি ওয়েলস এবং রিয়াল মাদ্রিদের জার্সিতে দারুণ পারফরম্যান্স উপহার দিয়ে চলছেন গ্যারেথ বেল। এর ফলে ব্যক্তিগত পারফরম্যন্সের সেরা স্বীকৃতি ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি।

তবে ৩০ সদস্যের সংক্ষিপ্ত তালিকায় থাকলেও ব্যালন ডি’অর নিয়ে কোনো স্বপ্ন দেখছেন না বলে জানিয়েছেন বেল।

২০১৬ সালের ব্যালন ডি’অরের দৌড়ে সবচেয়ে বেশি এগিয়ে বেলের রিয়াল মাদ্রিদ সতীর্থ ক্রিস্টিয়ানো রোনালদো। কেননা এবার পর্তুগালের হয়ে প্রথম বারের মতো ইউরো শিরোপা জিতেছেন তিনি। তাছাড়া রিয়ালের জার্সিতে চ্যাম্পিয়নস লিগ জিতেছেন সিআরসেভেন। রোনালদো, লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজের মতো সেরা তারকাদের সঙ্গে ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত এ তালিকায় রয়েছেন বেল।

রোনালদো এবং মেসি গত ৭টি ব্যালন ডি’অর ভাগাভাগি করলেও কখনো এ পুরস্কার জেতা হয়নি বেলের। রিয়াল শিবিরের সবচেয়ে দামি তারকা হলেও ব্যালন ডি’অর নিয়ে বেল বলেন, ‘ব্যালন ডি’অর কখনোই আমার ব্যক্তিগত লক্ষ্য নয়। আমি কখনো ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন দেখি না। আমি চ্যাম্পিয়নস লিগ এবং লিগ শিরোপা জয়ের স্বপ্ন দেখি। চ্যাম্পিয়নস লিগ এবং লিগ শিরোপাগুলো জিতলেই ব্যক্তিগত পুরস্কার এসে ধরা দেবে।তবে এটা নিয়ে আমি খুব ভাবছি না। ক্লাব এবং দেশের হয়ে শিরোপাই আমার কাছে প্রথম।’

You Might Also Like