ব্যালন ডি’অরের জন্য নিজেকে মারতে চাই না!

ব্রাজিল কিংবা ক্লাবের হয়ে বরাবরই উজ্জ্বল সুপারস্টার নেইমার। ক্লাবের হয়ে শ্রেষ্ঠত্বের পুরস্কার জিতলেও ব্যক্তিগত লড়াইয়ে সেরার মুকুট পরা হয়নি নেইমারের।

ব্যক্তিগত পুরস্কার বলতে ফিফা বর্ষসেরা পুরস্কার কিংবা ব্যালন ডি’অর। এবারের ব্যালন ডি’অরে নেইমারের অবস্থান পঞ্চম স্থানে। এ ছাড়া ২০১৫ ফিফা ব্যালন ডি’অরে নেইমার তৃতীয় হয়েছিলেন। ব্যক্তিগত লড়াইয়ে এটাই নেইমারের সব থেকে বড় সাফল্য।

ফুটবল বিশ্লেষকদের মতে, স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় থাকলে সেরার পুরস্কার কখনই পাবেন না নেইমার! তার সব থেকে বড় বাধা জাদুকর মেসি। অন্যদিকে প্রতিপক্ষ হিসেবে ক্রিস্টিয়ানো রোনালদো ও সতীর্থ লুইস সুয়ারেজ তো আছেনই। তবে এসব নিয়ে মাথা ঘামাচ্ছেন না নেইমার। ব্যক্তিগত অর্জনে কোনো মনোযোগ নেই তার। ফুটবল খেলাটাকে মাঠে উপভোগের মন্ত্র তার।

লা লিগার অফিশিয়াল ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে নেইমার বলেন,‘আমি বার্সেলোনায় ভালো আছি। যতটুকু সময় পার করছি ততটুকুই আমি উপভোগ করছি। আমি অবশ্যই ব্যালন ডি’অর পেতে চাই। কিন্তু এর জন্য নিজেকে মারতে পারি না! আমি সুখী থাকতে চাই। আমি বার্সেলোনায় আমার সুখ খুঁজে পেয়েছি। ব্যালন ডি’অর জিততে হবে- এমন কোনো বিষয় আমার মধ্যে নেই। আমি যদি নাও জিতি তাও আমি খুশি থাকব। আমি ব্যালন ডি’অর জয়ের জন্য ফুটবল খেলি না। আমি আমার নিজের জন্য ফুটবল খেলি। আমি ফুটবলকে ভালোবাসি এবং শুধু ফুটবলই খেলতে চাই।’

তার মতে, ব্যালন ডি’অরের চিন্তায় ফুটবল খেললে খেলাটাই ভুলতে বসবেন তিনি। তবে সতীর্থ লিওনেল মেসিকে এদিক থেকে ভিন্ন বলেন নেইমার। তার ভাষ্য,‘ব্যালন ডি’অর জয়ের জন্য ধারাবাহিকতা অনেক গুরুত্বপূর্ণ। হয়তো আমি এটা চিন্তা করলে খেলাটাই ভুলতে বসব। তবে আমার মনে হয় লিওনেল মেসি ব্যালন ডি’অর জয়ের জন্য পারফেক্ট এবং সে সেরা।’

You Might Also Like