ব্যালট পেপার ছিনতাইয়ের চেষ্টা, গুলিতে নিহত ১

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটে ব্যালট পেপার ছিনতাইয়ের চেষ্টা করা হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি চালিয়েছে। এতে এক ব্যক্তি নিহত হয়েছে।

উপজেলার সাগরদিঘী ইউনিয়নের গুপ্ত বৃন্দাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম মালেক মিয়া (৩৫) বলে স্থানীয়রা জানিয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, জেলার পাঁচটি উপজেলায় সাতটি ইউনিয়ন পরিষদের নির্বাচন, তিনটিতে উপ-নির্বাচন এবং একটি পৌরসভা নির্বাচনে আজ বৃহস্পতিবার ভোট। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, ‘ভোর ৪টার দিকে কয়েকজন দুষ্কৃতকারী ওই কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই করার চেষ্টা করেন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ গুলি ছোড়ে। এতে একজন মারা গেছে শুনেছি।’ পুলিশ কত রাউন্ড গুলি ছুড়েছে, পুলিশ সুপার তার সংখ্যা জানাননি। তদন্ত করে জানানো হবে বলে তিনি জানিয়েছেন।

এদিকে পার্শ্ববর্তী ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার গোয়ালিয়া এলাকায় একটি মৃতদেহ পড়ে থাকার খবর পাওয়া গেছে।

টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলাম জানান, এ ঘটনার কারণে সাগরদিঘী ইউনিয়নের গুপ্ত বৃন্দাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

সাগরদিঘী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হেকমত শিকদার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পুলিশের গুলিতে মালেক মিয়া মারা যায়। দুষ্কৃতকারীরা ব্যালট পেপার ছিনতাইয়ের চেষ্টা চালায়। নিহত ব্যক্তি সদস্য পদে সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী বুলবুলি বেগমের দেবর।

জেলা নির্বাচন অফিস জানায়, ঘাটাইল উপজেলার ছয়টি ও কালিহাতী উপজেলার একটি ইউনিয়ন পরিষদের নির্বাচন, সদর উপজেলার মাহমুদনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন, দেলদুয়ার উপজেলার এলাসিন ইউনিয়নে ২নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা আসনে উপ-নির্বাচন, গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের ১নং ওয়ার্ডে উপ-নির্বাচন, কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

You Might Also Like