‘ব্যাংক ডাকাতি ও ছিনতাই করে তহবিল সংগ্রহ করছে জঙ্গি সংগঠন’

ব্যাংক ডাকাতি ও ছিনতাইয়ের সঙ্গে দেশের কয়েকটি জঙ্গি সংগঠন জড়িত। তারা এভাবে সংগঠনের তহবিল সংগ্রহের চেষ্টা করছে। সম্প্রতি আশুলিয়ায় ব্যাংক ডাকাতির সঙ্গে আনসারুল্লাহ বাংলা টিম নামের জঙ্গি সংগঠনের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক ব্রিফিংয়ে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি খন্দকার গোলাম ফারুক এ তথ্য জানান।

তিনি বলেন, ‘আশুলিয়ায় ব্যাংক ডাকাতিসহ দেশের বিভিন্ন স্থানে ডাকাতি ও ছিনতাইয়ের মাধ্যমে জঙ্গি সংগঠনগুলো তহবিল সংগ্রহ করার চেষ্টা করচে। ছোট-বড় বিচ্ছিন্ন প্রায় সবকটি ডাকাতি ও ছিনতাইয়ের সঙ্গেই এসব জঙ্গি সংগঠনের সদস্যরা জড়িত। গত ২১ এপ্রিল আশুলিয়ার কাঠগড়ায় কমার্স ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটায়।’

ডিআইজি বলেন, ‘এ ঘটনায় জড়িত ১০ জনের মধ্যে গতকাল সোমবার দিবাগত রাত ৩টার দিকে মানিকগঞ্জের দৌলতপুর থেকে জসিম উদ্দিন ওরফে (আসাদ) নামে আরো একজনকে গ্রেফতার করা হয়। এ নিয়ে এই ডাকাতির ঘটনায় ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের নাম পরিচয় পাওয়া গেছে। তাদের গ্রেফতারে দেশের বিভিন্ন স্থানে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।’

প্রসঙ্গত, গত ২১ এপ্রিল দুপুরে আশুলিয়া কমার্স ব্যাংকের শাখায় আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায় একটি সংঘবদ্ধ ডাকাত চক্র। এতে শাখা ব্যবস্থাপকসহ আটজনের মৃত্যু হয়। এসময় এক ডাকাতকে আটক করে স্থানীয়রা।

You Might Also Like