বেলের ৯৫ সেকেন্ডে দুই গোলেও জেতেনি রিয়াল

সাড়ে তিন মাস পর লা লিগায় শুরুর একাদশে মাঠে নামলেন গ্যারেথ বেল। ওয়েলস তারকা দুটি গোলও করলেন। তবুও জিততে পারল না রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদানের দল নতুন বছরের প্রথম ম্যাচেও পয়েন্ট খোয়াল। সেল্টা ভিগোর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে ‘লস ব্লাঙ্কোস’রা।

এল ক্লাসিকোতে নিজেদের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ৩-০ গোলের হারে ২০১৭ সাল শেষ করেছিল রিয়াল। রোববার সেল্টার মাঠে পয়েন্ট হারিয়ে লিগের চতুর্থ স্থানেই থাকল তারা। শীর্ষে থাকা বার্সেলোনার থেকে রিয়াল পিছিয়ে এখন ১৬ পয়েন্ট।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই রিয়ালকে চেপে ধরেছিল সেল্টা। স্বাগতিকরা সেটারই প্রতিদান পায় ম্যাচের ৩৩ মিনিটে। প্রাক্তন লিভারপুল স্ট্রাইকার লগো আসপাসের পাস থেকে বল রিয়াল গোলরক্ষক কেইলর নাভাসের মাথার ওপর দিয়ে জালে জড়িয়ে দেন ড্যানিয়েল ওয়াস।

৩৬ মিনিটে টনি ক্রুসের পাস থেকে গোল করে রিয়ালকে সমতায় ফেরান ২০ সেপ্টেম্বরের পর প্রথমবার লিগে শুরুর একাদশে নামা বেল। ৯৫ সেকেন্ডের মধ্যে নিজের জোড়া গোল পূর্ণ করেন ওয়েলস তারকা। তাতে রিয়ালও এগিয়ে যায় ২-১ গোলে।

৭১ মিনিটে পেনাল্টি পেয়েছিল সেল্টা। কিন্তু আসপাসের স্পট-কিক ঠেকিয়ে রিয়ালের ত্রাতা গোলরক্ষক নাভাস। তবে ৮২ মিনিটে আর দলের ত্রাতা হতে পারেননি কোস্টারিকার এই গোলরক্ষক। ওয়াসের ক্রস থেকে ম্যাক্সি গোমেজের হেডে ২-২ সমতায় ফেরে সেল্টা।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে আরেকটি পেনাল্টি পেতে পারত সেল্টা। বক্সের ভেতর আসপাসকে ফেলে দিয়েছিলেন মার্সেলো। তবে রেফারি পেনাল্টির বাঁশি বাজাননি।

শেষ মিনিটে রিয়ালকে জেতানোর সুযোগ পেয়েছিলেন লুকাস ভাসকেজ। তবে তার বুলেট গতির শট ঠেকিয়ে সেল্টার ত্রাতা গোলরক্ষক রুবেন ব্লাঙ্কো।

এই ড্রয়ে ১৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে রিয়াল মাদ্রিদ। ১৮ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ৩৯ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ, ৩৭ পয়েন্ট নিয়ে তিনে ভ্যালেন্সিয়া।

You Might Also Like