বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের বিজিএমইএ ভবন ঘেরাও

তুবা গ্রুপের প্রায় পাঁচশতাধিক শ্রমিক বেতন-বোনাসের দাবিতে বিজিএমইএ ভবন অবরুদ্ধ করে রেখেছেন। আজ সকাল ১১টা থেকে বিক্ষুব্ধ শ্রমিকরা বিজিএমই ভবন ঘেরাও করে।

বিজিএমইএ এর সহ-সভাপতি রিয়াজ-বিন-মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, তাজরীনের দুর্ঘটনার মামলায় তুবা গ্রুপের মালিক জেলহাজতে রয়েছেন। তাই শ্রমিকদের বেতন-বোনাস দেওয়া সম্ভব হচ্ছে না। শ্রমিকদের ঘেরাও কর্মসূচির কারণে সকালে কেউ অফিসে প্রবেশ করতে পারেননি।

আন্দোলনকারী শ্রমিকদের সঙ্গে আলাপ করলে তারা জানান, আমরা মে মাস থেকে বেতন ভাতা পাই না। ঈদ চলে এলেও বোনাস পাচ্ছি না। খেয়ে না খেয়ে অর্ধাহারে আমাদের দিন কাটছে। দেয়ালে পিঠ ঠেকে যাওয়ায় বাধ্য হয়ে রাস্তায় নেমেছি।

বিজিএমইএ এর সভাপতি মো. আতিকুল ইসলাম চৌধুরী সমস্যা সমাধানে শ্রম প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক করছেন একথা নিশ্চিত করে রিয়াজ-বিন-মাহমুদ বলেন, বিজিএমইএ সভাপতি মন্ত্রী মহোদয়ের সঙ্গে মন্ত্রণালয়ে আলোচনা করছেন। কিভাবে বেতন বোনাস দেওয়া যায়। প্রয়োজনে কারখানার ফ্লোর বিক্রির প্রস্তাবও রাখা হয়েছে।

তবে অবস্থানরত শ্রমিকরা জানান, কোনো আশ্বাস নয় যতক্ষণ না বেতন-বোনাস হাতে না পাচ্ছি ততক্ষণ পর্যন্ত বিজিএমইএ ভবনের সামনে অবস্থান থেকে সরে যাব না আমরা।

You Might Also Like