বুধবার সিলেটে অর্ধদিবস হরতাল

‘যুক্তি’ পত্রিকার সম্পাদক, বিজ্ঞান লেখক, মুক্তমনা ব্লগার ও লেখক এবং গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক অনন্ত বিজয় দাশকে হত্যার প্রতিবাদে এবং খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিলেট নগরীতে বুধবার অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে গণজাগরণ মঞ্চ সিলেট।

মঙ্গলবার দুপুরে ওসমানী হাসপাতালে সিলেট গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু এক সংবাদ সম্মেলনে এই হরতালের ঘোষণা দেন। হরতালে সমর্থন দেন প্রগতিশীল ছাত্রজোট এবং উপস্থিত সিলেটের সাহিত্য ও সংস্কৃতি কর্মীরা।

সংবাদ সম্মেলনে দেবাশীষ দেবু অভিযোগ করে বলেন, ‘একের পর এক মুক্তচিন্তার মানুষদের হত্যা করা হচ্ছে। কিন্তু প্রশাসন কোন পদক্ষেপই নিচ্ছে না। এভাবে একের পর এক হত্যাকাণ্ড ঘটতে থাকলে বাংলাদেশ বসবাসের অনুপযোগী হয়ে পড়বে।’

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ৯টার দিকে নগরীর ঝাউয়াবাজাররস্থ পূবালী ব্যাংক শাখায় যাওয়ার জন্য রওয়ানা দেন অনন্ত বিজয় দাশ। বাসা (নুরানী ১২/১৩, সুবিদবাজার) থেকে বেরিয়ে প্রায় একশ গজ যাওয়ার পর সুবিদবাজার দিঘীরপাড়ে ৪-৫ জন দুর্বৃত্তরা তাকে কুপিয়ে গুরুতর আহত করে ফেলে যায়। পরে স্থানীয়রা তাকে ওসমানী হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়।

You Might Also Like