বিশ্বচ্যাম্পিয়নদের হাতে ট্রফি তুলে দেবেন ব্রাজিলিয়ান মডেল বুনদচেন

বিতর্ক এড়াতে অভিনব দৃশ্য দেখা যাবে এবারের বিশ্বকাপ ফাইনালে। বিশ্বকাপ চ্যাম্পিয়নদের হাতে সুদৃশ্য ট্রফি তুলে দেন আয়োজক দেশের প্রধান কিংবা ফিফা সভাপতি এমনটাই রেওয়াজ। কিন্তু ব্রাজিল জুড়ে প্রেসিডেন্ট তুমুল বিক্ষোভ আর ফিফার ঘুস কেলেঙ্কারির জেরে এবার অন্য ছবি দেখা যাবে। ১৩ জুলাই ফাইনালে বিশ্বচ্যাম্পিয়নদের হাতে ট্রফি তুলে দেবেন ব্রাজিলিয়ান সুপার মডেল বুনদচেন। খোলামেলা পোশাক পরে বুন্দচেন ব্রাজিলে খুবই জনপ্রিয় হয়েছেন।

তুমুল বিক্ষোভের জেরে বিতর্ক এড়াতে বিশ্বকাপের উদ্বোধনে বক্তব্য রাখেননি ব্রাজিলের দিলমা রোসেফ। ফাইনালেও যাতে কোনও বিতর্ক না হয় তার জন্য ফিফার পক্ষ থেকেই দিলমাকে ট্রফি দিতে না দেওয়ার জন্য আবেদন করা হেয়ছিল। এ দিকে, গতবার দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ক্যাসিয়াস, ইনিয়েস্তাদের হাতে ট্রফি তুলে দেওয়া ব্লাটার এখন ফিফায় বেশ কোণঠাসা। কাতারকে বিশ্বকাপের আয়োজক করার পিছনে বড় ভূমিকা নেওয়ায় ঘুঁস কেলেঙ্কারিতে ব্লাটারের নামও জড়িয়েছে।

এমনও শোনা যাচ্ছে ব্রাজিল বিশ্বকাপের পর হয়তো নিজেই সরে দাঁড়াবেন ব্লাটার। এমন অবস্থায় পেলের মত কোনও কিংবদন্তি ফুটবলারের হাত দিয়েই বিশ্বকাপ ট্রফি চ্যাম্পিয়নদের হাতে তুলে দেওয়া হবে বলেই মনে করা হচ্ছিল, তবে স্পন্সরদের চাপে শেষ অবধি সুপারমডেলের হাত দিয়েই ট্রফি বিতরণ করা হচ্ছে। যদিও ফিফা এখনও সরকারিভাবে এই বিষয়ে কিছু জানায়নি। অনেকে বলছেন, শেষ অবধি বুনদচেন নয় পেলেই চ্যাম্পিয়নদের হাতে ট্রফি তুলে দেবেন।

You Might Also Like