বিশ্বকাপ স্কোয়াডে নেই মোহাম্মদ আমির  

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার (১৮ মার্চ) সরফরাজ আহমেদকে অধিনায়ক করে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে পাকিস্তান। ঘোষিত স্কোয়াডে নেই দলের অন্যতম তারকা ক্রিকেটার মোহাম্মদ আমির। বিশ্বকাপ স্কোয়াডে এই পেসারের না থাকা নিয়ে হতাশ পাকিস্তানের সাবেক গতি দানব শেঅয়েব আখতার।

হতাশা প্রকাশ করে শোয়েব আখতার এক টুইট বার্তায় লিখেন, ‘আমি পাকিস্তান ক্রিকেট দলের পেস আক্রমণ নিয়ে উদ্বিগ্ন। ইংল্যান্ডের বাউন্সি উইকেটে আমাদের যেসব পেস বোলারদের প্রয়োজন ছিল, তাদের আমরা নিতে পারিনি। যে দলটা দেয়া হয়েছে সেখানে গতির ঝড় তোলার মতো তেমন কেউ নেই ‘

দ্রুতগতির ডেলিভারির জন্য বিশ্বরেকর্ড গড়া ক্রিকেট ইতিহাসের সবচেয়ে গতিরময় বোলার শোয়েব আখতার আরও লেখেন, ‘ইংল্যান্ডের বাউন্সি উইকেটে পাকিস্তানের হয়ে যার গতির ঝড় তোলার কথা ছিল, অথচ তাকেই দলে নেয়া হয়নি। আমিরকে দলে না নেয়াটা আমাদের দূরদর্শিতার অভাব।’

বিশ্বকাপ দলে মোহাম্মদ আমিরের থাকা না থাকা নিয়ে সম্প্রতি অনেক গুঞ্জন ছিল। কারণ চ্যাম্পিয়ন্স ট্রফির পর থেকে নিজের হাতের সুবিচার করতে পারেছেন না আমির। যার কারণে গেল এশিয়া কাপেও নিয়মিত রাখা হয়নি দলের সাথে।

অন্যদিকে আমিরকে বিশবকাপ স্কোয়াডে না রাখলেও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে রাখা হয়েছে তাকে।

পাকিস্তানের বিশ্বকাপ দলঃ মোহাম্মদ হাফিজ, ইমাম-উল-হক, বাবর আজম, আবিদ আলী, ফখর জামান, সরফরাজ আহমেদ (অধিনায়ক), হারিস সোহেল, শোয়েব মালিক, ফাহিম আশরাফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, জুনায়েদ খান, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান ও শাহীন শাহ আফ্রিদি।

You Might Also Like