হোম » বিশ্বকাপ বাছাইয়ে নেই কস্তা

বিশ্বকাপ বাছাইয়ে নেই কস্তা

ঢাকা অফিস- Saturday, March 18th, 2017

চোটের কারণে বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের হয়ে খেলতে পারবেন না ডগলাস কস্তা। সেলেসাওদের হয়ে বাছাইপর্বে উরুগুয়ে ও প্যারাগুয়ের বিপক্ষে খেলতে পারবেন না তিনি।

চলতি মৌসুমে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের হয়ে দারুণ খেলছেন কস্তা। এবার সব প্রতিযোগিতায় ৭টি গোল করেছেন তিনি। কিন্তু শুক্রবার ক্লাবের অনুশীলনের সময় বাঁ-হাঁটুতে চোট পান তিনি। সদ্য পাওয়া এ চোটের কারণে দেশে ফিরবেন না কস্তা।চোট কাটিয়ে উঠতে ক্লাবের ডাক্তারদের পরামর্শ মেনে চলবেন তিনি।

জাতীয় দলের হয়ে মাঠে নামতে চোট যেন বড় বাধা হয়েই দাঁড়িয়েছে কস্তার। চোটের কারণে এর আগেও চারটি বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে খেলতে পারেননি তিনি। ছিলেন না গত বছর হওয়া কোপা আমেরিকার শতবর্ষী আসরেও।

আগামী ২৩ মার্চ উরুগুয়ের রাজধানী মন্তেভিডিওতে স্বাগতিকদের বিপক্ষে খেলবে ব্রাজিল। আর ২৮ মার্চ সাও পাওলোয় প্যারাগুয়েকে স্বাগত জানাবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে ১২ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের পয়েন্ট ২৩। ২০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইকুয়েডর। সমান পয়েন্ট নিয়ে শেষ দুটি কোপা শিরোপা জেতা চিলি রয়েছে চতুর্থ স্থানে। ১৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা।