হোম » বিরল রেকর্ডের সামনে নেইমার ও রোনালদো

বিরল রেকর্ডের সামনে নেইমার ও রোনালদো

ঢাকা অফিস- Wednesday, December 6th, 2017

১৯৫৫ সালে শুরু হয় চ্যাম্পিয়নস লিগের যাত্রা। ইউরোপের মর্যাদাপূর্ণ এই লিগের রয়েছে ঈর্শ্বনীয় ইতিহাস ও ঐতিহ্য। গেল ৬২ বছর ধরে চলা এই লিগে ভুরি ভুরি রেকর্ড রয়েছে। কিন্তু গ্রুপপর্বের সবগুলো ম্যাচে কোনো খেলোয়াড়ের গোল করার রেকর্ড নেই।

রিয়াল মাদ্রিদের তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) এর ব্রাজিলিয়ান তারকা নেইমার দ্য সিলভা জুনিয়র বিরল এই রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন। আজ মঙ্গলবার দিবাগত রাতে (১টা ৪৫ মিনিট) গ্রুপপর্বের শেষ ম্যাচে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে পিএসজি। এই ম্যাচে গোলের দেখা পেলে রোনালদোর আগে বিরল রেকর্ডটা গড়ে ফেলবেন নেইমার। ‘বি’ গ্রুপে আগের ৫ ম্যাচেই গোলের দেখা পেয়েছেন নেইমার। গ্রুপপর্বের ৫ ম্যাচে তার মোট গোল ৬। চলতি আসরে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তিনি আছেন দ্বিতীয় স্থানে।

বুধবার দিবাগত রাতে রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের শেষ ম্যাচে ঘরের মাঠে বরুশিয়া ডর্টমুন্ডের মুখেমুখি হবে। ‘এইচ’ গ্রুপের এই ম্যাচে গোলের দেখা পেলে রোনালদোও অংশীদার হবেন বিরল এই রেকর্ডের। আগের ৫ ম্যাচেই গোলের দেখা পেয়েছেন তিনি। ৫ ম্যাচে ৮ গোল করে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন পর্তুগীজ এই তারকা।

অবশ্য নেইমারের পিএসজি ও রোনালদোর রিয়াল মাদ্রিদ আগেই শেষ ষোলো নিশ্চিত করেছে। এই ম্যাচ দুটি তাদের জন্য এক প্রকার আনুষ্ঠানিকতা মাত্র।