বিপিএলে খেলতে আগ্রহী আফ্রিদি

সময়টা ভালো যাচ্ছে না শহিদ আফ্রিদির। ব্যাটে ঝড় নেই। বলে আগুণ নেই। তারপরও ছোট ফরম্যাটের এই ধুন্ধুমার ক্রিকেটে তার জনপ্রিয়তার কমতি নেই। এখনো যেকেউ তাকে দলে ভেড়াতে চাইবে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ তথা বিপিএলের প্রথম আসরে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় ছিলেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে ঝামেলা হওয়ায় দ্বিতীয় আসরে খেলতে পারেননি পাকিস্তানি কোনো ক্রিকেটার। এবার অবশ্য সেই ঝামেলা নেই। তাই পাকিস্তানের ক্রিকেটাররা বিপিএলের তৃতীয় আসরে অংশ নিবেন সেটা অনেকটাই নিশ্চিত। বিষয়টি উল্লেখ করেছেন পাকিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়ক শহিদ আফ্রিদি। পাশাপাশি তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার আগ্রহও প্রকাশ করেছেন।

আফ্রিদি বলেন, ‘আমি বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার জন্যও উন্মুক্ত। আশা করছি সেখানে খেলতে পারলে আমি আমার সঠিক ফর্মে ফিরতে পারব।’নিজের বর্তমান পারফরম্যান্স নিয়ে বুম বুম আফ্রিদিও শঙ্কিত। এ বিষয়ে তিনি বলেন, ‘ব্যাটিং ও বোলিংয়ে আমার যে বর্তমান ফর্ম সেটা নিয়ে বেশ চিন্তিত আমি। টি-টোয়েন্টি ফরম্যাটের একজন সিনিয়র খেলোয়াড় হিসেবে, পাকিস্তান দলের অধিনায়ক হিসেবে আমার ব্যাট ও বল হাতে ভালো পারফরম্যান্স করা উচিত।’

বিপিএলের প্রথম আসরে ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে খেলেছিলেন আফ্রিদি। অবশ্য তিনি সেমিফাইনালে দলের সঙ্গে যোগ দেন খেলেন মাত্র দুটি ম্যাচ (সেমিফাইনাল ও ফাইনাল)। সেমিফাইনালে খুলনার বিপক্ষে ব্যাট হাতে ২৭* রান ও বল হাতে ১ উইকেট নিয়েছিলেন। তবে ফাইনালে তিনি জ্বলে উঠেন। বল হাতে ৩ উইকেট নিয়ে ঢাকা গ্লাডিয়েটর্সের শিরোপা জয়ে ভূমিকা রাখেন।

তথ্যসূত্র : এনডিটিভি

You Might Also Like