বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাশের আহবান বিএনপির

চলতি বাজেট অধিবেশনের শেষ অধিবেশনে আন্তর্জাতিক বাজারের তেলের দামের সঙ্গে সমন্বয় করে বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাসের আহ্বান জানিয়েছে বিএনপি।

এছাড়াও শিক্ষক এবং বিচারকদের বেতন বৃদ্ধি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভর্তির জন্য যে ১০পার্সেন্ট ট্যাক্স নেয়ার কথা বলা হয় তা বাতিলেরও দাবি জানান তিনি।

সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন।

রিপন বলেন, কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্টগুলো ফার্নেস তেলে চলে। সরকার যখন কোম্পানিগুলোর সঙ্গে চুক্তি করে তখন এ ফার্নেস তেলের দাম বেশি ছিল। সে কারণে বিদ্যুতের দামও বেশি নির্ধারণ করা হয়েছিল। এখন আন্তর্জাতিক বাজারে ফার্নেস তেলের দাম কমেছে। তাই এ বাজেটে বিদ্যুতের দাম কমাতে হবে।

যদি বিদ্যুতের দাম কমানো না হয় তাহলে বিএনপির পক্ষ থেকে এর তীব্র প্রতিবাদ জানানো হবে।

রিপন অভিযোগ করেন, এ সরকার জনগণের পকেট মারার জন্য ক্ষমতায় এসেছে। তারা ইতোমধ্যে রাষ্ট্রায়াত্ব ব্যাংকগুলো ‘হরিলুট’ করেছে। দেশের অর্থনীতির অবস্থা লেজে-গোবরে করে ফেলেছে।

অভিযোগের তীর অর্থমন্ত্রীর দিকে ছুঁড়ে রিপন বলেন, রাবিস-খবিশ বলে দুনীর্তির দায় এড়াতে পারেন না অর্থমন্ত্রী। গত কয়েক বছরে মানিলন্ডারিং হয়েছে, লক্ষকোটি টাকা পাচার হয়েছে তাদেরকে আইনের আওতায় আনা গেলনা। যারা এর সাথে জড়িত তাদেরকে ছেড়ে দেওয়া হলো।

তিনি বলেন, একদিকে সরকারের পৃষ্ঠপোষকতায় লুটপাটের সুযোগ করে দেয়া হয়েছে অন্যদিকে সাধারণ মানুষকে নিঃস্ব করে তাদেরকে দুর্ভোগে ফেলা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির অপর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, প্রশিক্ষণ সম্পাদক কাজী মুরাদ, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

You Might Also Like