‘বিজয়কে তো আপনারাই এক্সপোজ করেছেন’

এনামুল হক বিজয়কে কি আর সুযোগ দেওয়া হবে? সংবাদ সম্মেলনে এমন প্রশ্নে একটু দ্বিধায় পড়ে গেলেন মাশরাফি বিন মুর্তজা!

শ্রীলঙ্কার বিপক্ষে আজ বাংলাদেশ হেরেছে সবার বাজে পারফরম্যান্সের কারণেই। কিন্তু তীরটা এনামুল হক বিজয়ের দিকেই! ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়ে দিয়ে তিন বছর পর জাতীয় দলে ঢুকলেও সময়টা ভালো কাটছে না তার। প্রথম দুই ম্যাচে দলের জয়ে অবদান রাখলেও শেষ দুই ম্যাচে তার ব্যাটিং এবং আউটের ধরনে বিরক্ত টিম ম্যানেজমেন্টও! প্রশ্ন উঠছে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে কি আরেকটি সুযোগ পাবেন এনামুল?

মাশরাফির বক্তব্য, ‘আসলে নিশ্চিত না। কেবল তো খেলাটা শেষ করে আসলাম। এটা নিয়ে ভাবার বিষয় আছে। বিজয়কে নিয়ে তো অনেক কথা হয়েছে। সে ঘরোয়া সব পর্যায়ে রান করেছে, বিপিএল বলেন, প্রথম শ্রেণির ক্রিকেটে বলেন। আপনারাই তাকে এক্সপোজ করেছেন। তার ওপর পূর্ণ আস্থা ছিল। তাকে নিয়মিত খেলিয়ে যাচ্ছি। সে যতক্ষণ আছে, অবশ্যই আমরা তাকে ব্যাকআপ করছি। কঠিন সময় যেতে পারে। এমন না যে প্রথম শ্রেণির ক্রিকেটে রান করে এসেই আপনি আন্তর্জাতিক ম্যাচে রান করবেন। আমাদের প্রথম শ্রেণির ক্রিকেটের সঙ্গে একটা গ্যাপ অবশ্যই আছে।’

মাশরাফির ব্যাখ্যায় স্পষ্ট যে, আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে পার্থক্য বিস্তর। এনামুলও সেই ফাঁকেই আটকে আছেন। চার ম্যাচে রান করেছেন মাত্র ৫৫। এনামুল হয়তো আরেকটি সুযোগ পাবেন। কিন্তু এখনো তামিমের যোগ্য সঙ্গীর খোঁজে টিম ম্যানেজমেন্ট।

You Might Also Like