বিজ্ঞাপনের জন্য বিতর্কের মুখে ঐশ্বরিয়া

তারকাদের জীবনে বিতর্ক বিষয়টি অতপ্রতভাবে জড়িত। তেমনি বলিউড ক্যারিয়ারে অনেকবারই বিতর্কের মুখে পড়তে হয়েছে ঐশ্বরিয়া রাই বচ্চনকে। এবার আবার বিতর্কের মুখে পড়লেন এ তারকা।

সম্প্রতি ভারতীয় একটি পত্রিকায় প্রকাশ পাওয়া এক অলংকার-নির্মাতা সংস্থার বিজ্ঞাপনে দেখা গিয়েছে এই বলিউড অভিনেত্রীর সারা শরীর অলংকারে ঢাকা আর তার মাথায় ছাতা হাতে দাঁড়িয়ে এক কৃষ্ণাঙ্গ বালক। এরপরই বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের রোষানলে পড়েন অ্যাশ। একটি সংস্থার তরফ থেকে এ অভিনেত্রীকে একটি খোলা চিঠিও লেখা হয়েছে। সেখানে এই তারকাকে বলা হয়েছে, তার বিজ্ঞাপনটি শুধু যে বর্ণবৈষম্যকে ইন্ধন দিচ্ছে তা-ই নয়, ওই বিজ্ঞাপনের মাধ্যমে একপ্রকার শিশু-শ্রমকেও দেখানো হয়েছে।

চিঠিতে ঐশ্বরিয়ার প্রতি আবেদন করা হয়, যেহেতু তিনি ভারতের চলচ্চিত্র জগতের এক প্রভাবশালী ব্যক্তিত্ব, তাই তার কী ছবি প্রকাশ পাচ্ছে, এবং তা কী অর্থ বহন করছে, সেই নিয়ে তার আরো সজাগ থাকা উচিত।

এদিকে ৪১ বছর বয়সি অভিনেত্রী বিষয়টির কারণ ব্যাখ্যা করে বলেন, ‘তাকে সম্পূর্ণ অন্ধকারে রেখে অলংকার সংস্থাটি এই বিজ্ঞাপন তৈরি করেছে।’ নিজের বক্তব্যের স্বপক্ষে ঐশ্বরিয়া আসল ছবিটি ওই স্বেচ্ছাসেবী সংস্থার কাছে পাঠিয়েও দিয়েছেন।

You Might Also Like