Uncategorized

বিজিবি’র অস্ত্র মাদকদ্রব্য উদ্ধার : গ্রেফতার ৮১২

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত এপ্রিল মাসে দেশের বিভিন্ন সীমান্ত এলাকা থেকে ৮০টি ছোট ও ভারি অস্ত্রসহ ৮৭ কোটি ৭৫ লাখ ৮৮ হাজার টাকা মূল্যের চোরাচালান ও বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করেছে। এসব ঘটনার সঙ্গে জড়িত ৮১২ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার দুপুরে বিজিব ‘র জনসংযোগ কর্মকর্তা মহসিন রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুধু এপ্রিল মাসেই বিভিন্ন সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৩৯টি পিস্তল, ৩টি রিভলভার, ৩৬টি গান, ২টি রাইফেল, ৭ টি বোমা, ৩৮টি ম্যাগজিন, ১৬১ রাউন্ড গুলি ও ৩ বোতল গান পাউডার উদ্ধার করে বিজিবি।এছাড়াও ৭৫ কোটি ৯৭ লাখ ৬৪ হাজার ১৩১ টাকার চোরাচালান ও ১১ কোটি ৭৮ লাখ ২৩ হাজার ৯৬৭ টাকার বহির্মূখী চোরাচালান দ্রব্য উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সীমান্ত এলাকা থেকে ৩৫ হাজার ৫৮৫ বোতল ফেনসিডিল, ২ লাখ ৫৩ হাজার ১৭৫টি ইয়াবা ট্যাবলেট, ১ লাখ ৭৪ হাজার ৯০৭টি উত্তেজক ট্যাবলেট, ১৭ হাজার ৫৭৪ বোতল বিদেশী মদ, ২ লাখ ৫২ হাজার ৫০০ লিটার স্থানীয় মদ, ৩ হাজার ৭৯৪ বোতল বিয়ার, ৯২৩ কেজি ১৪৮ গ্রাম গাঁজা, ৮০ গ্রাম হেরোইন, ৬ হাজার ৮৭৭ টি নেশা জাতীয় ইঞ্জেকশন এবং ৩১ হাজার ৪১২টি বিভিন্ন প্রকার ট্যাবলেট উদ্ধার করে বিজিবি। এসব ঘটনায় জড়িত ৮১২ জনের বিরুদ্ধে সীমান্তবর্তী বিভিন্ন থানায় ২ হাজার ৫৫৯ টি মামলা করা হয়েছে।

ইতিমধ্যে উদ্ধারকৃত অস্ত্র, মাদক ও চোরাই দ্রব্য সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে বলে বিজিবি কর্তৃপক্ষ জানিয়েছে।