বিছানায় পুরুষ ডেকে বরখাস্ত এমপি

যৌন কেলেংকারিতে জড়িয়ে বরখাস্ত হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ এমপি কিথ ভাজ। অবশ্য তার বিরুদ্ধে বিতর্ক নতুন কিছু না। ২৯ বছরের রাজনৈতিক জীবনে তিনি সংসদ থেকে বরখাস্ত হয়েছেন। বিরাট অংকের খরচের খতিয়ান নিয়েও জোর সমালোচনা হয়েছে।
এসবের সঙ্গে এবার জুড়ল যৌন কেলেংকারির অভিযোগ।
কিথ ভাজের বিরুদ্ধে ব্রিটিশ দৈনিক সানডে মিরর জানিয়েছে, যৌন সংসর্গের জন্য দুই পুরুষ যৌনকর্মীকে অর্থের বিনিময়ে নিজের ফ্ল্যাটে ডেকে এনেছিলেন দুই সন্তানের বাবা বছর ষাটেকের কিথ।
এই বিতর্কের জেরেই পূর্ব লেস্টারের এই এমপিকে সরিয়ে দেয়া হয়েছে।
দৈনিকটি জানিয়েছে, গত মাসে লন্ডনে তার ফ্ল্যাটে পূর্ব ইউরোপীয় দুই যৌনকর্মীর সঙ্গে দেখা করেন ভাজ। ২৭ আগস্ট তাদের সঙ্গে এক ঘণ্টারও বেশি সময় কাটান তিনি।
ওই দুই যৌনকর্মীকে পাঠানো ভাজের মেসেজও সামনে এনেছে দৈনিকটি। যেখানে রাত ১১টার মধ্যে তাদের নিজের ফ্ল্যাটে চলে আসতে বলেছেন ভাজ।
আবার একটি মেসেজে তিনি অসুরক্ষিত যৌন সংসর্গের প্রস্তাব দেন দু’জনকে। যৌনকর্মীদের থেকে পরিচয় গোপন করার জন্য ভাজ নিজেকে জিম বলে পরিচয় দেন এবং জানান, তিনি হোটেলে ওয়াশিং মেশিন বিক্রি করেন।
অভিযোগ, অর্থের বিনিময়ে ওই দু’জনের কাছ থেকে নিষিদ্ধ মাদকও চান লেবার পার্টির এই নেতা।
১৯৮৭ সাল থেকে পার্লামেন্টের নিম্নকক্ষের একটি কমিটির সদস্য কিথ ভাজ। যে কমিটির কাজই মূলত অপরাধ এবং মাদক নীতি নিয়ে। গত বছর কিথ ভাজ নিরাপদ যৌন মিলনে কনডমের ব্যবহারের ওপর সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করেন।
যৌন কেলেংকারির অভিযোগ সামনে আসতেই তাই কমিটি থেকে সরে দাঁড়ানোর কথা বলেছেন তিনি।
কিথ ভাজ এও বলেছেন, ‘আমার কাজের জন্য যারা আঘাত পেয়েছেন বিশেষত আমার স্ত্রী ও সন্তানরা, তাদের কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমার আইনজীবীকে সব জানিয়েছি। তিনি যা পরামর্শ দেবেন তা-ই করব।’

You Might Also Like