বিকিনি পড়ার মতো দেহ ছিল না আমার: ঐশ্বরিয়া

আন্তর্জাতিক সৌন্দযর্ প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড’ থেকে বিকিনি রাউন্ড বাদ দেওয়ার উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন আসরটির সাবেক খেতাবজয়ী ভারতীয় অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন।
‘মিস ওয়ার্ল্ডে’র সর্বশেষ আসর বসেছিল ২০১৪ সালের ১৪ই ডিসেম্বর। লন্ডনে অনুষ্ঠিত এই আয়োজনে ঘোষণা আসে প্রতিযোগিতা থেকে বিকিনি রাউন্ড বিলুপ্ত করার।
আয়োজকদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ১৯৯৪ সালের ‘মিস ওয়ার্ল্ড’ ঐশ্বরিয়া। তিনি আরও জানান, যখন তিনি বিশ্বসুন্দরীর মুকুট জিতেছিলেন, তার নিজেরও বিকিনি পরার মতো নিখুঁত দেহসৌষ্ঠব ছিল না।
“আমি যখন ‘মিস ওয়ার্ল্ড’ হয়েছিলাম, ৮৭ জন প্রতিযোগীর তুলনায় আমার দেহ অবশ্যই বিকিনি পরার মতো নিখুঁত ছিল না। আমি হলফ করে বলতে পারি একথা। তারপরও আমি এই খেতাব জয় করে নিয়েছিলাম। অনেকেই বলেন, বিকিনি রাউন্ডই বিজয়ী নির্ধারণের নিয়ামক। এটা সত্যি নয়।”
এবার মিস ওয়ার্ল্ড আসরে ঐশ্বরিয়াকে সম্মাননা জানানো হয় ‘বিউটি উইথ আ পারপাস’ খেতাব প্রদানের মাধ্যমে। সুন্দরী প্রতিযোগিতা জিতে পরবর্তীতে সফল ক্যারিয়ার গড়া এবং বিভিন্ন দাতব্য কাজে অংশ নেওয়ার কারণেই ঐশ্বরিয়াকে এই সম্মননায় ভূষিত করা হয়।
একমাত্র সন্তান আরাধ্যিয়ার জন্মের কারণে অভিনয় থেকে বেশ লম্বা ছুটি নিলেও সঞ্জয় গুপ্তার অ্যাকশন থ্রিলার ‘জাযবা’র মাধ্যমে আবারও বড়পর্দায় ফিরছেন ঐশ্বরিয়া। সিনেমাটি নারীকেন্দ্রিক এবং নির্মাতাদের দাবি, এতে ঐশ্বৈরিয়াকে দেখা যাবে ভিন্ন এক রূপে।
‘জাযবা’য় এশ্বরিয়ার পাশপাশি আরও অভিনয় করবেন ইরফান খান, শাবানা আজমি এবং অনুপম খের।

You Might Also Like