বিএনপি চেয়ারপারসনের কার্যালয় সরিয়ে নেওয়ার আল্টিমেটাম

আগামী ২ ফেব্র“য়ারির মধ্যে গুলশান বারিধারার কূটনৈতিক জোন এলাকা থেকে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় সরিয়ে নেওয়ার আল্টিমেটাম দিয়েছেন বাংলাদেশ ন্যাশনালিস্ট ফোরামের (বিএনএফ) চেয়ারপারসন ও সংসদ সদস্য আবুল কালাম আজাদ।
দশম জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনে মঙ্গলবার মাগরিবের নামাজের বিরতির পর অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ আল্টিমেটাম দেন।
তিনি বলেন, ‘কূটনৈতিক জোনে রাজনৈতিক কার্যালয় থাকায় শান্তি বিনষ্ট হচ্ছে। এই এলাকার নিরাপত্তার স্বার্থে সকল রাজনৈতিক কার্যালয় সরিয়ে নেওয়া জরুরি। যেখান থেকে জঙ্গি হামলা, সন্ত্রাসী হামলা, পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার নির্দেশ দেওয়া হয়, দেশে জ্বালাও পোড়াও করে অস্থিরতা সৃষ্টির আদেশ দেওয়া হয় সেই রাজনৈতিক কার্যালয় কূটনৈতিক জোনে রাখা বিপজ্জনক। এতে যে কোনো সময় ওই এলাকার নিরাপত্তার অবনতি ঘটতে পারে।’
আবুল কালাম আজাদ ওই এলাকার সংসদ সদস্য হিসেবে নিরাপত্তার স্বার্থে সকল রাজনৈতিক কার্যালয় বন্ধ করা অথবা সরিয়ে নেওয়ার জন্য স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে আবেদন করেন।
তিনি বলেন, ‘বিএনপির দলীয় কার্যালয় থাকার কারণে গুলশান মডেল স্কুল এ্যান্ড কলেজ গত একমাস ধরে বন্ধ আছে। এতে ছাত্র-ছাত্রীদের লেখাপড়া বিঘিœত হচ্ছে। তাদের শিক্ষা জীবন হুমকির মুখে পড়েছে। এই অবস্থা থেকে পরিত্রাণ চায় এলকার সাধারণ মানুষ।’

You Might Also Like