বাড়ি সংস্কারের নিয়মনীতি লঙ্ঘন করেছেন হিলারি ক্লিনটন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন অনুমতি না নিয়েই বাড়ি সংস্কার করেছেন। এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে শহর কর্তৃপক্ষ তদন্ত করে এর সত্যতাও পেয়েছে বলে জানিয়েছে নিউ ইয়র্ক টাইমস পত্রিকা।

গত গ্রীষ্মে নিউইয়র্কের বিলাসবহুল এলাকা উয়েস্টচেস্টার এলাকার চাপাকুয়াতে ১১ লাখ ৬০ হাজার ডলার দিয়ে একটি বাড়ি কেনেন ক্লিনটন দম্পতি।

অক্টোবরের প্রথম দিকে ওই বাড়ির গাছ কাটার বিষয়টি নজরে এলে এলাকাবাসী কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে দায়িত্বপ্রাপ্ত পরিদর্শক বাড়ি পরিদর্শনে গিয়ে দেখেন, সমস্যা আরও গভীরে। রান্নাঘর ও সুইমিংপুলেও পরিবর্তন আনা হয়েছে। কিন্তু এসব কাজের জন্য শহর কর্তৃপক্ষের কোনো অনুমোদন নেওয়া হয়নি বলে পরিদর্শনে বেরিয়ে আসে।

শহরের ভবন পরিদর্শক উইলিয়াম মাসকিল এক প্রতিবেদনে বলেছেন, ভবন নির্মাণে বেশ কিছু নিয়মনীতি লঙ্ঘনের প্রমাণ পাওয়া গেছে। এ বিষয়ে ১৭ অক্টোবর বাড়ির মালিককে একটি চিঠি দেওয়া হয়েছে। আমেরিকায় শহর কর্তৃপক্ষের অনুমতি ছাড়া বাড়ির মালিক ইচ্ছা করলেই নকশা পরিবর্তন, পরিবর্ধন বা পুনর্বিন্যাস করতে পারেন না। অনুমতি ছাড়া এ ধরনের কাজ করা হলে জরিমানা দিতে হয়।

You Might Also Like