বার্সেলোনাকে টপকে গেল রিয়াল মাদ্রিদ

স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এল রিয়াল মাদ্রিদ। এর মাধ্যমে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পিছনে ফেলেছে রিয়াল মাদ্রিদ। চার ম্যাচে তিন জয়ে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ১০। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার পয়েন্ট ৯।

রিয়াল মাদ্রিদ একটি ম্যাচে ড্র করলেও বার্সেলোনা তিন ম্যাচের তিনটিতেই জয় তুলে নিয়েছে। রোববার লেভান্তের সঙ্গে জয় পেলে শীর্ষস্থান পুনরুদ্ধার করতে পারবে চ্যাম্পিয়ন্স লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

শীর্ষে উঠতে শনিবার গ্রানাডাকে হারিয়েছে রোনালদো-বেনজামারা। ১-০ গোলে জয় পেয়েছে রাফায়েল বেনিতেসের শিষ্যরা। জয়সূচক একমাত্র গোলটি করেছে ফ্রান্সের তারকা করিম বেনজামা। গত তিন ম্যাচে ১৫ গোল করা রিয়াল মাদ্রিদ গ্রানাডার বিপক্ষে গোল উৎসব না করলেও হেসে-খেলেই জিতেছিল। করিম বেনজামা ম্যাচের ৫৫ মিনিটে গ্রানাডার জালে বল জড়ান। লুকা মদ্রিচের বাড়ানো বল ক্রস করেন ইসকো। দারুণ হেড দিয়ে রিয়ালকে এগিয়ে নেন করিম বেনজামা।

আগের দুই ম্যাচে আট গোল করা রিয়াল মাদ্রিদের সুপারস্টার রোনালদো এদিন নিজে গোল করার বদলে সতীর্থদের গোলের সুযোগ তৈরি করে দেন। কিন্তু বেনজামা ও লুকা মদ্রিচ হতাশ করেন। ২৯ মিনিটে ডি বক্সের ভেতর থেকে শট না নিয়ে রোনালদো অপরপ্রান্তে থাকা বেনজামাকে বল বাড়িয়ে দেন। কিন্তু সুযোগটি কাজে লাগাতে ব্যর্থ হন বেনজামা। দুই মিনিট পর একই পজিশন থেকে লুকা মদ্রিচকে বল দেন রোনালদো। দুই মিনিটের ব্যবধানে হতাশাকেও দ্বিগুন করেন তুলেন মদ্রিচ। শেষ পযর্ন্ত করিম বেনজামা দ্বিতীয়ার্ধে গোল করে রিয়াল মাদ্রিদকে পূর্ণ তিন পয়েন্ট পাইয়ে দেন।

রোববার লেভান্তের বিপক্ষে বার্সেলোনা ড্র করলেও শীর্ষে থাকবে রিয়াল মাদ্রিদ। গোল ব্যবধানে মাদ্রিদ এগিয়ে থাকবে। চার ম্যাচে তাদের গোল সংখ্যা ১২। অন্যদিকে বার্সার গোল মাত্র ৪টি।

You Might Also Like