বাদশাহ সালমানকে ঈদ মোবারক জানালেন এরদোগান

পবিত্র শহর মক্কায় ইসলামিক সহযোগিতা সংস্থার একটি গুরুত্বপূর্ণ সম্মেলনে অনুপস্থিত থাকার পর সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে ফোনালাপ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। বৃহস্পতিবার এই আলাপ হয়েছে বলে তার অফিসের কর্মকর্তারা জানিয়েছেন।

কর্মকর্তারা বলেন, দুই নেতা পরস্পরকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন। এসময় তারা আঞ্চলিক ও দ্বিপক্ষীয় ইস্যুতে আলোচনা করেন। তবে এ ফোনালাপের বিষয়ে বিস্তারিত তথ্য গণমাধ্যমকে জানানো হয়নি। মক্কা সম্মেলনে এরদোগানের অনুপস্থিতি ছিল অনেকটা চোখে পড়ার মতো। যদিও সেখানে দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেভলুট কাভুসগলু উপস্থিত ছিলেন।

গত বছরের অক্টোবরে ইস্তানবুলের সৌদি কানস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগিকে নির্মমভাবে হত্যার পর দুই দেশের মধ্যের সম্পর্কের টানাপোড়েন শুরু হয়েছে।

এই হত্যাকাণ্ডের ঘটনায় পর সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ভূমিকা আন্তর্জাতিক অঙ্গনে প্রশ্নের মুখে পড়ে।

সাংবাদিক খাশোগিকে খুনের ঘটনায় যুবরাজের ভূমিকা ছিল না জানিয়ে সৌদি কৌঁসুলিরা বলেন, এ হত্যাকাণ্ডে জড়িত প্রায় এক ডজন ব্যক্তি কারাগারে রয়েছেন। এছাড়া পাঁচ ব্যক্তিকে মৃত্যুদণ্ডেরও সুপারিশ করা হয়েছে।

কিন্তু মোহাম্মদ বিন সালমান এই হত্যাকাণ্ডের নির্দেশ দিয়েছিলেন কিনা, তা নিয়ে এখনো সবার মনে সন্দেহ রয়েছে। সূত্র: ডন অনলাইনের

You Might Also Like