বাড্ডায় পুলিশ-শ্রমিক সংঘর্ষ, আহত ১০

রাজধানীর বাড্ডা থানাধীন উত্তর বাড্ডা এলাকার সাঁতারকুল সড়কের সুএনজি রহমাত উল্লাহ গার্মেন্টেস’র শ্রমিকরা বেতন-বোনাসের দাবিতে সড়ক অবরোধ করেছে। এসময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ শটগানের ফাঁকা গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে। এতে অন্তত ১০ জন শ্রমিক আহত হয়েছে বলে জানা গেছে। বুধবার বিকেল সোয়া ৪টার দিকে শ্রমিকরা সড়ক অবরোধ করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে গার্মেন্টস ছেড়ে হঠাৎ মিছিল করতে করতে সড়কে নেমে আসেন শ্রমিকরা। তারা সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেন। পুলিশ গিয়ে সড়ক ছেড়ে দেওয়ার অনুরোধ জানালে শ্রমিকরা আরো উত্তেজিত হয়ে উঠেন। এতে সড়কে গাড়ি চলাচলের উপযোগী করতে শ্রমিকদের ওপর লাঠচার্জ করে পুলিশ। শ্রমিকরা পাল্টা ইট পাটকেল ছুঁড়লে পুলিশ শটগানের ২৫ থেকে ৩০ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে এবং ব্যাপক টিয়ারসেল নিক্ষেপ করে। এতে অন্তত ১০ শ্রমিক আহত হন।

বাড্ডা থানার ডিউটি অফিসার এসআই বজলুর রহমান জানান, বুধবার রহমাত উল্লাহ গার্মেন্টেসে বেতন দেওয়ার কথা ছিল। মালিকপক্ষ বৃহস্পতিবার দেবে বলে শ্রমিকদের জানালে তারা ক্ষেপে যায়। এতে তারা সড়কে অবস্থান নিয়ে মিছিল করতে থাকে। এসময় সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। পুলিশ সড়ক ছেড়ে দেওয়ার অনুরোধ করলে শ্রমিকরা তা শোনেনি। এসময় হালকা সংঘর্ষের সৃষ্টি হয়।

গুলি ছোঁড়ার বিষয়ে তিনি জানান, ‘এ বিষয়ে আমি বলতে পারবো না। সেখানে স্যারেরা আছেন।’

You Might Also Like