বাঘের মুখ থেকে ফিরলেন তিনি

বাঘের মুখ থেকে বেঁচে ফিরলেন চিড়িয়াখানার এক রক্ষী। রাশিয়ার একটি চিড়িয়াখানায় বাঘ তার ওপর হামলা করে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

মৃত্যুর মুখ থেকে বেঁচে ফেরার ঘটনায় বিস্মিত হয়েছেন দর্শনার্থীরা। রাশিয়ার কালিনিনগ্রাদের ওই চিড়িয়াখানা কর্তৃপক্ষ বিবিসিকে বলেছে, চিড়িয়াখানার নিয়ম ভাঙা হয়েছিল। এ ছাড়া দর্শনার্থীরা চিৎকার-চেচামেচি করছিল। তারা ছোট পাথর ছুঁড়ছিল। আর এ কারণে বাঘটিও ভয় পেয়েছিল।

চিড়িয়াখানার মুখপাত্র এখতারিনা মিখাইলভা জানিয়েছেন, পুলিশ বিষয়টি তদন্ত করছে। তিনি আরো বলেন, বাঘের আক্রমণে চিড়িয়াখানার রক্ষী আহত হয়েছেন। তবে তিনি শঙ্কামুক্ত। তার অবস্থা স্থিতিশীল রয়েছে। এ ছাড়া বাঘটিও এক ধরনের ঘোরের মধ্যে রয়েছে। তাই সেটিকেও আলাদা করে রাখা হয়েছে।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ সন্দেহ প্রকাশ করে বলেছে, চিড়িয়াখানা-রক্ষী নিজেই নিয়ম ভেঙে টাইফুন নামের ওই বাঘটির কাছাকাছি গিয়েছিল খাঁচা পরিষ্কার করতে।

রাশিয়ার কোমসোমোলস্কিয়া প্রভদা দৈনিকে বলা হয়েছে, আহত ওই নারী বেশ অভিজ্ঞ। তিনি ২০ বছর ধরে চিড়িয়াখানায় কাজ করছেন।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ বলেছে, ১৬ বছর বয়সি টাইফুন এর আগে কখনো এমন আক্রমণাত্মক আচরণ করেনি। আমুর প্রজাতির এই বাঘ বিপন্নপ্রায়। রাশিয়ার দূরপ্রাচ্য অঞ্চলে এদের অবাধ বিচরণ দেখা যায়।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন

You Might Also Like