বাকডাইস-আবদীন ব্রাদার্স ফুটবল লীগ : সিজার ও ফারহানের হ্যাট্রিক

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি বাকডাইস-আবদীন ব্রাদার্স ফুটবল লীগ’২০১৪-এর চতুর্থ সপ্তাহের খেলায় গোলের বণ্যা বয়েছে। এদিন লীগের চার খেলায় ১৯টি গোল হয়েছে। খেলায় ব্রাদার্স এলায়েন্স, যুব সংঘ এবং সোনার বাংলা জয়লাভ করেছে। অপরদিকে কানেকটিকাট ও নিউজার্সী পয়েন্ট ভাগাভাগী করেছে। খেলায় ব্রাদার্স এলায়েন্সের সিজার আর যুব সংঘের ফারহান হ্যাট্রিক করার গৌরব অর্জন করেন। এবারের লীগে ফারহানের এটি ছিলো তৃতীয় হ্যাট্ট্রিক। ইতিপূর্বে লীগের উদ্বোধনী দিনে আইসাব-এর মহিবুল প্রথম হ্যাট্রিক করেন। লীগে সর্বোচ্চ ১০ পয়েন্ট অর্জন করে শীর্ষে অবস্থান করছে যুব সংঘ। অপরদিকে ৮ পয়েন্ট অর্জন করে দ্বিতীয় অবস্থানে রয়েছে কানেকটিকাট স্ট্যাম্পফোর্ড আর ৭ পয়েন্ট অর্জন করে তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাদার্স এলায়েন্স।
সিটির এলমহার্টস্থ নিউটাউন অ্যাথলেটিক মাঠে গত ২৫ মে রোববার বিকেলে অনুষ্ঠিত ফুটবল লীগের প্রথম খেলায় লীগের অন্যতম শক্তিশালী দল ব্রাদার্স এলায়েন্স ৫-০ গোলে মোহামেডানকে, দ্বিতীয় খেলায় অপর শক্তিশালী দল যুব সংঘ ৬-০ গোলে ব্রঙ্কস স্টারকে, তৃতীয় খেলায় কানেকটিকাট স্ট্যাম্পফোর্ড ও নিউজার্সী ০-০ গোলে ড্র এবং চতুর্থ খেলায় সোনার বাংলা ২-১ গোলে জ্যাকবন হাইটস ক্লাবকে পরাজিত করে। এদিনের খেলায় যুব সংঘের কাছে ৬-০ গোলে ব্রঙ্কস স্টারের পরাজয় ছিলো বড় অঘটন।
চমৎকার আবহাওয়ায় দিনের প্রথম খেলায় ব্রাদার্স এলায়েন্স সহজেই ৫-০ গোলে মোহামেডানকে পরাজিত করে। খেলায় ব্রাদার্স এলায়েন্স একচেটিয়া প্রাধান্য বিস্তার করে খেলে জয় ছিনিয়ে নেয়। খেলার ১১ ও ২৪ মিনিটের বিজয়ী দলে পক্ষে দু’টি গোল করেন সিজার (২-০)। এরপর একই দলের আশরাফ খেলার ৩৫ ও ৩৮ মিনিটের সময় আরো দুটি গোল (৪-০) করে দলের জয় নিশ্চিত করেন। খেলার ৪১ মিনিটের সময় সিজার গোল করে (৫-০) তার হ্যাট্রিক করার গৌরব অর্জন করেন।
দিনের দ্বিতীয় খেলায় লীগের শক্তিশালী দল যুব সংঘ ৬-০ গোলে সহজেই ব্রঙ্কস স্টারকে পরাজিত করেছে। এই খেলায় যুব সংঘের ফারহান হ্যাট্রিক করার গৌরব অর্জন করেন। খেলা শুরু হতে না হতেই ৩ মিনিটের সময় যুব সংঘের কৃতি খেলোয়ার বাবলু গোল করে (১-০) দলকে এগিয়ে যান। এরপর ১৪ মিনিটের সময় অপর কৃতি খেলোয়ার ফারহান এদিন তার প্রথম গোল করে (২-০) দলকে আরো এগিয়ে নিয়ে যান। জয় নিশ্চিত করতে যুব সংঘ তাদের খেলার গতি বাড়িয়ে দেয় এবং ২২ মিনিটের সময় বাবলু আরো একটি গোল করেন (৩-০) এবং ২৮ মিনিটের সময় তারেক আরো একটি গোল করেন (৫-০)। খেলার ৩৫ ও ৪৩ মিনিটের সময় ফারহান আরো দুটি গোল (৬-০) করে তার হ্যাট্রিক পূর্ণ করেন।
দিনের তৃতীয় খেলায় কানেকটিকাটের স্ট্যাম্পফোর্ড ও নিউজার্সী একাদশ একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে। খেলায় আক্রমণ পাল্টা আক্রমণ থাকলেও শেষ পর্যন্ত খেলাটি গোল শূণ্য ড্র হয়।
দিনের চতুর্থ ও শেষ খেলায় সোনার বাংলা ২-১ গোলে জ্যাকসন হাইটসেকে পরাজিত করে পূর্ণ পয়েন্ট অর্জন কেের। খেলাটি ছিলো আকর্ষনীয়। খেলার ৪ ও ৯ মিনিটের সময় বিজয়ী দলের পক্ষে যথাক্রমে রাসেল ও আশফাক গোল করেন। অপরদিকে জ্যাকসন হাইটসের পক্ষে একমাত্র গোলটি করেন ফাহিম।

পয়েন্ট তালিকা
যুব সংঘ……………………………………১০
কানেকটিকাট……………………………..০৮
ব্রঙ্কস ইউনাইটেড…………………………০৭
ব্রাদার্স এলায়েন্স…………………………..০৭
আইসাব…………………………………..০৫
নিউজার্সী…………………………………..০৫
ব্রঙ্কস স্টার………………………………..০৪
সোনার বাংলা……………………………..০৪
মোহামেডান ………………………………০১
জ্যাকসন হাইটস………………………….০০

You Might Also Like