হোম » বাংলাদেশ সোসাইটি ব্রুকলীনে বাংলা স্কুল চালু করেছে

বাংলাদেশ সোসাইটি ব্রুকলীনে বাংলা স্কুল চালু করেছে

সংবাদদাতা- Monday, April 3rd, 2017

প্রবাসের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ সোসাইটি প্রবাসে জন্ম নেয়া এবং বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশু-কিশোরদের বাংলা ভাষা এবং সংস্কৃতি শিক্ষার প্রত্যয়ে আবারো বাংলা স্কুল চালু করেছে। ব্রুকলীন শাখায় বাংলা স্কুল চালু করা হয়েছে গত ১ এপ্রিল ব্রুকলীনের নোয়াখালি সোসাইটির ভবনে। প্রতি সপ্তাহের রোববার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ক্লাস চলবে। বিপুল সংখক ছাত্রছাত্রী, অভিভাবক ও শুভানুদ্ধায়ীর উপস্থিতিতে ফিতা কেটে ও বেলুন উডড়িয়ে ব্রুকলীনে বাংলা স্কুলের শুভ উদ্ভোধন করেন সংগঠনের সভাপতি কামাল আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সিনিয়র সহ সভাপতি আব্দুর রাহিম হাওলাদার, সহ সভাপতি আব্দুল খালেক খায়ের, সহ সাধারণ সম্পাদক সৈয়দ এম কে জামান, কোষাধক্ষ মুহাম্মদ আলী, স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক আহসান হাবিব, কার্যকরী সদস্য মাইনুল উদ্দিন মাহবুব ও মোহাম্মদ আজাদ বাকির। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের সদস্য মুস্তাফা কামাল পাশা (বাবুল) ও এমদাদুল হক কামাল, বৃহত্তর নোয়াখালী সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া ও সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ তাজু মিয়া, নোয়াখালী সোসাইটির সাবেক কর্মকর্তা নজির রী, বিশিষ্ট রাজনীতিবীদ ও লেখক শামসুদ্দিন আজাদ, চার্চ ম্যাকডোনাল্ড বিজনেস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মুহাম্মদ আলী, সাকো আমেরিকা, কিডস পি ডি ডি টেকলার্স এর প্রেসিডেন্ট ও সিইও এম মাহাব, বাংলাদেশ সোসাইটির কার্যকরী কমিটির সাবেক সদস্য সিরাজুল হক জামাল, কমিউনিটি এক্টিভিস্ট মোহাম্মদ কাইয়ুম, মোঃ মনির, জাকির হোসাইন প্রমুখ।
ব্রুকলিন বাংলা স্কুলের শিক্ষিকার দায়িত্বে আছেন ফারজিন রাকিবা কবির।
এদিকে বাংলাদেশ সোসাইটির ভবনে বাংলা স্কুল চালুর লক্ষ্যে ছাত্রছাত্রী রেজিস্টেশন শুরু হয়েছে। অরিচেই সোসাইটি ভবনে বাংলা স্কুল চালু করা হবে। একই সাথে ব্রঙ্কস এবং ম্যানহাটানে বাংলা স্কুল চালু করা হবে।

বাংলাদেশ সোসাইটির কার্যকরী কমিটির সভা

গত ২ এপ্রিল রোববার সন্ধ্যায় বাংলাদেশ সোসাইটির ভবনে সোসাইটির কার্যকরী কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোসাইটির সভাপতি কামাল আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকীর পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সহ-সভাপতি আব্দুল খালেক খায়ের, সহ-সাধারণ সম্পাদক এম. কে. জামান, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, জনসংযোগ ও প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, সাহিত্য সম্পাদক নাসির উদ্দিন, সমাজ কল্যাণ সম্পাদক নাদের এ আইয়ুব, আপ্যায়ন ও ক্রীড়া সম্পাদক মো. নওশেদ হোসেন, স্কুল ও শিক্ষাবিষয়ক সম্পাদক আহসান হাবিব, কার্যকরী পরিষদের সদস্য ফারহানা চৌধুরী, মঈনুল উদ্দিন মাহবুব, আজাদ বাকির, সাদী মিন্টু, আবুল কাশেম চৌধুরী ও সরোয়ার খান বাবু।
সভায় সর্বসম্মতভাবে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। আলোচনা করা হয় পহেলা বৈশাখ নিয়ে। এ ছাড়াও সভায় ডা. মঈনুল ইসলাম মিয়ার অপারগতার কারনে তাঁর পরিবর্তে অধ্যাপক দেলোয়ার হোসেনকে ট্রাস্টি বোর্ডের সদস্য হিসাবে মনোনীত করা হয়। অন্যদিকে অন লাইনে ভোটার নিবন্ধনের প্রক্রিয়া চালুর সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সেই সাথে কম্পিউটার শিক্ষা ও স্পোকেন ইংলিশ ক্লাস চালু সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সর্বশেষ সংবাদ