বাংলাদেশ-ভারতের মধ্যকার টেস্ট ম্যাচটি ড্র

ফতুল্লায় অনুষ্ঠিত বাংলাদেশ-ভারতের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি ড্র হয়েছে। ফলোআনে পড়া বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে কোনো উইকেট না হারিয়ে ২৩ রান সংগ্রহ করে। এরপর দুই দল ম্যাচটির ফলাফল ড্র মেনে নেয়।

রবিবার বৃষ্টি বাধায় বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্টের পঞ্চম ও শেষ দিনের খেলা সকালে শুরু হতে পারেনি। বৃষ্টি থামায় লাঞ্চ বিরতির পর মাঠ নেমেছে বাংলাদেশ। শেষ অব্দি ভারতীয় স্পিনারদের দাপটে বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে গিয়েছে ২৫৬ রানে। ফলে অতিথি ভারতীয়দের চেয়ে ২০৬ রানে পিছিয়ে থাকায় ফলোঅনেই পড়ত হয়েছে মুশফিকবাহিনীকে। দ্বিতীয় ইনিংস ওপেন করতে নেমেছেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। ১৫ ওভার ব্যাটিং করে এই জুটি ২৩ রান সংগ্রহের পর ড্র মেনে নিয়েই নির্ধারিত সময়ের এক ঘন্টা আগে মাঠ ছেড়েছে দুই পক্ষ।

পঞ্চম ও শেষ দিনে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। এরই মধ্যে ৩ উইকেট হারিয়েছে স্বাগতিকরা। সাজঘরে ফিরেছেন সাকিব আল হাসান (৯), ইমরুল কায়েস (৭২) ও সৌম্য সরকার (৩৭)। সাকিবকে অশ্বিন, ইমরুলকে হরভজন ও সৌম্যকে আউট করেছেন অ্যারন।

আগের দিন ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথম ইনিংসে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ১১১ রান করেছিল বাংলাদেশ। বৃষ্টির জন্য লাঞ্চ বিরতির পর আর মাঠে নামতে পারেনি স্বাগতিরা।

এর আগে ৬ উইকেট হারিয়ে ৪৬২ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছিল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত।

সংক্ষিপ্ত স্কোর

ভারত : প্রথম ইনিংস, ৪৬২/৬ ডিক্লেয়ার, ওভার ১০৩.৩ (ধাওয়ান ১৭৩, বিজয় ১৫০, রাহানে ৯৮; সাকিব ৪/১০৫, জুবায়ের ২/১১৩)

বাংলাদেশ : প্রথম ইনিংস, ২৫৬/১০, ওভার ৬৫.৫ (ইমরুল ৭২, লিটন ৪৪, সৌম্য ৩৭; অশ্বিন ৫/৮৭, হরভজন ৩/৬৪)

বাংলাদেশ : দ্বিতীয় ইনিংস, ২৩/০, ওভার ১৫ (তামিম ১৬, ইমরুল ৭)

ফল : ম্যাচ ড্র

You Might Also Like