বাংলাদেশ কমিউনিটি অব পেনসিলভেনিয়ার নতুন কমিটির শপথ গ্রহণ

গত ১৪ জানুয়ারি রবিবার ফিলাডেলফিয়া সিটির একটি রেস্টুরেন্টে বাংলাদেশ কমিউনিটি অব পেনসিলভেনিয়ার নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। নব-নির্বাচিত সভাপতি আবদুল ওয়াদুদ, সাধারণ সম্পাদক ইসমাইল ভুঁইয়াসহ ২৩ সদস্যের কার্যকরি কমিটি শপথ গ্রহণ করেন। শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার সৈয়দ সিরাজ। এসময় নির্বাচন কমিশনার মোঃ হাজী মুসা ও মাহাবুব আলম উপস্থিত ছিলেন।
শপথের পর বিগত কমিটির সভাপতি মোঃ হারিছ এবং সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন মিথু নবনির্বাচিত সভাপতি এবং সাধারণ সম্পাদকের নিকট গত মেয়াদের হিসাব ও নথিপত্র বুঝিয়ে দেন।
নবনির্বাচিত সভাপতি আবদুল ওয়াদুদ তাঁর শুভেচ্ছা বক্তব্যে নির্বাচন কমিশনারকে ধন্যবাদ দেন এবং বিদায়ী কমিটির যেকোন ভুল-ভ্রান্তির জন্য ক্ষমা প্রার্থনা করেন। তিনি সকলের সহযোগিতার জন্য উদারভাবে আহ্বান জানান। তিনি সংগঠনের প্রতিষ্ঠাতা মরহুম নুরুল কবির এবং মরহুম আলী হোসেন সাহেবকে শ্রদ্ধা ভরে স্মরণ করেন। তিনি গঠনতন্ত্রকে কমিটির স্বার্থে সকলের মতের সমন্বয় রেখে নতুন ভাবে সাজানো হবে বলে ঘোষণা দেন। তিনি আরো জানান, বাংলাদেশের সাথে মিল রেখে পিঠা উৎসব, বাৎসরিক বনভোজন, পিকনিক, মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান করবেন। এছাড়াও বাংলাদেশের জাতীয় দিবস গুলো নতুন প্রজন্মের কাছে সঠিকভাবে তুলে ধরার অঙ্গীকার করেন।
আরো বক্তব্য রাখেন, সৈয়দ সিরাজ, মাঈনুদ্দিন, জাহিদ চৌধুরী, আলী জাকের, মির হোসেন, আবুল কাসেম, আলাউদ্দিন লিটন, রফিকুল ইসলাম ভুঁইয়া জজ, মাহতাব উদ্দিন মিথু এবং পিয়ার আহমেদ। বিভিন্ন বক্তাদের প্রস্তাবের প্রেক্ষিতে নতুন কমিটি কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- প্রয়োজনে নতুন কমিটি উপকমিটি গঠন করে উদ্ভূত সমস্যার সমাধান করবে, গঠনতন্ত্রের প্রয়োজনীয় পরিবর্তন ও পরিমার্জন করা হবে, সংগঠনের জন্য স্থায়ীভাবে নিজস্ব একটি অফিস করা এবং এই প্রতিষ্ঠানকে অলাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা। বাংলাদেশ কমিউনিটি অব পেনসিলভেনিয়ার আওতা বাড়িয়ে ফিলাডেলফিয়া, নিউজার্সি, ডেলোয়ার, বালটিমোর, মেরিল্যান্ডসহ সকল প্রবাসী বাংলাদেশীদেরও সদস্যভুক্ত করার সিদ্ধান্ত গৃহিত হয়। নতুন প্রজন্মকে অন্তর্ভূক্ত করে জাতীয় দিবস পালনের প্রস্তাও গৃহিত হয়।
নতুন কার্যকরি কমিটির সদস্যরা হলেন: ১. আবদুল ওয়াদুদ (সভাপতি) ২. আলী জাকের (সহ-সভাপতি) ৩. জাহিদ চৌধুরী (সহ-সভাপতি) ৪. মঈন ঊদ্দিন (সহ-সভাপতি) ৫. ইসমাইল ভুঁইয়া (সাধারণ সম্পাদক) ৬. আলাউদ্দিন লিটন (সহ-সাধারণ সম্পাদক) ৭. হাশেম নেওয়াজ (কোষাধ্যক্ষ) ৮. রফিকুল ইসলাম (সহ-কোষাধ্যক্ষ)৯. রফিকুল ইসলাম পলাশ (সাংগঠনিক সম্পাদক) ১০. এম এ তৈয়ব (সহ সাংগঠনিক সম্পাদক) ১১. নূর হোসেন (প্রচার সম্পাদক), ১২. জাহের উদ্দিন বিটু (আপ্যায়ন সম্পাদক) ১৩. মোঃ নবী সেলিম (সাংস্কৃতিক সম্পাদক), ১৪. কাজী মনসুর খৈয়াম (সহ-সাংস্কৃতিক সম্পাদক), ১৫. জান্নাতুল ফেরদৌস (মহিলা বিষয়ক সম্পাদিকা), ১৬. সাইফুল আলম (সদস্য সচিব), ১৭. আব্দুর রউফ বাদল (সদস্য সচিব), ১৮. সিরাজুল ইসলাম ভুঁইয়া (সদস্য সচিব), ১৯. এম ডি গিয়াস উদ্দিন (সদস্য সচিব), ২০. রফিকুল ইসলাম জজ (সদস্য সচিব), ২১. মোঃ সেলিম (সদস্য সচিব), ২২. খলিলুর রহমান (সদস্য সচিব), ২৩. সেকান্দর মির্জা (সদস্য সচিব),
উপদেষ্টা মণ্ডলীর সদস্যরা হলেন: ১. কাজী এম রহমান, ২. মোঃ কাজল, ৩. মোঃ হারিস, ৪. মির হোসেন, ৫. মোঃ হাজী মুসা, ৬. হাজী শামসুল আলম, ৭. মাহতাব উদ্দিন মিথু, ৮. কাজী মাঈন উদ্দিন, ৯. আবুল কাসেম, ১০. মাহবুবুল আলম, ১১. কামরুল ইসলাম, ১২. পেয়ার আহমেদ, ১৩. আ জ ম মাহবুবুর রহমান (সেন্টু), ১৪. সৈয়দ সিরাজ। রিপোর্ট: এম এ কালাম শরীফ

You Might Also Like