হোম » বাংলাদেশে আসার আগে জিম্বাবুয়ের জন্য দুঃসংবাদ

বাংলাদেশে আসার আগে জিম্বাবুয়ের জন্য দুঃসংবাদ

ঢাকা অফিস- Monday, January 8th, 2018

বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলতে ১০ জানুয়ারি বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে দল। কিন্তু বাংলাদেশের আসার আগে বড় একটা ধাক্কাই খেল তারা। জিম্বাবুয়ের বোলিং কোচ মাখায় এনটিনি আজ শনিবার পদত্যাগ করেছেন। তার পদত্যাগপত্র গ্রহণ করেছে জিম্বাবুয়ে ক্রিকট।

ভেরিফাইড টুইটার অ্যাকাউন্ট থেকে এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট।

টুইট বার্তায় জানানো হয়, ‘জিম্বাবুয়ে ক্রিকেট অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছে যে জাতীয় দলের বোলিং কোচ মাখায়া এনটিনি তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। আজ থেকে তিনি আর আমাদের সঙ্গে নেই। মেনে নিতে কষ্ট হলেও তার পদত্যাগ পত্রটি গ্রহণ করেছে জিম্বাবুয়ে ক্রিকেট। আমরা তার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানাই। পাশাপাশি তার ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।’
৪০ বছর বয়সী মাখায়া এনটিনি ২০১৬ সালের জানুয়ারি মাসে জিম্বাবুয়ের বোলিং কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ২০১৬ সালের মে মাসে ডেভ হোয়াটমোর পদত্যাগ করলে তিনি ভারপ্রাপ্ত প্রধান কোচও হয়েছিলেন।

এনটিনি দক্ষিণ আফ্রিকার হয়ে ১০১টি টেস্ট খেলে ৩০৯টি উইকেট নিয়েছেন। ১৯৯৮ সালের ১৯ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার হয়ে অভিষেক হয় তার। ২০০৯ সালের ৩০ ডিসেম্বর ডারবানে ইংল্যান্ডের বিপক্ষে তার ক্যারিয়ারের শেষ টেস্টটি খেলেন।