বাংলাদেশে আবার ফ্লাইট চালু করল পাকিস্তান

বাংলাদেশে আবার পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের (পিআইএ) চলাচল শুরু হয়েছে। গত ২৫ ফেব্র“য়ারি কার্যক্রম স্থগিত করার পর আজ সোমবার সকালে পিআইএর প্রথম ফ্লাইট ঢাকায় আসে।
জাল মুদ্রা ও সোনা পাচারের অভিযোগে ঢাকায় পিআইএর কান্ট্রি ম্যানেজার আলী আব্বাসের বাসায় বাংলাদেশের নিরাপত্তা বাহিনী তল্লাশি চালানোর প্রতিবাদে পাকিস্তানের এই এয়ারলাইন্স তাদের কার্যক্রম স্থগিত করে। পিআইএর কান্ট্রি ম্যানেজারকে ‘হয়রানির’ বিষয়ে বাংলাদেশের কাছে ব্যাখ্যা চায় পাকিস্তান সরকার।
আজ পাকিস্তানের পত্রিকা ডন এক প্রতিবেদনে জানিয়েছে, করাচি থেকে ঢাকায় মুদ্রা পাচারের সঙ্গে পিআইএর যাত্রীরা জড়িত বলে বাংলাদেশের গোয়েন্দা বাহিনী অভিযোগ করে। এর ভিত্তিতে আলী আব্বাসের বাসায় তল্লাশি চালায় তারা। এতে ২৫ ফেব্র“য়ারি পিআইএর কান্ট্রি ম্যানেজারকে বাংলাদেশ থেকে ফেরত নেওয়া হয় এবং এয়ারলাইনটির পাঁচটি ফ্লাইটের সব কার্যক্রম স্থগিত করা হয়। এর পর দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আলোচনার পরিপ্রেক্ষিতে ঢাকায় আবারও পিআইএর চলাচল শুরু হলো।
পিআইএর কার্যক্রম শুরুর ব্যাপারে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক এস এম নাজমুল আনামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁর মন্তব্য পাওয়া যায়নি।

You Might Also Like