বাংলাদেশের বিপক্ষে ৬৫ রানে অলআউট নামিবিয়া

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে আগে ব্যাট করে মাত্র ৬৫ রানে অলআউট হয়ে গেছে নামিবিয়া।

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে এই ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নামিবিয়া। মঙ্গলবার সকাল ৯টায় ম্যাচটি শুরু হয়।

বাংলাদেশ দলের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ টস জিতে নামিবিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। তবে ব্যাট করতে নেমে ১০ রানেই ২ উইকেট হারায় নামিবিয়া। পেসার মোহাম্মদ সাইফউদ্দিনের বলে গালিতে নাজমুল হোসেন শান্তর হাতে ধরা পড়েন লফটি এটন। ১৬ বলে ৫ রান করেন নামিবিয়ার এই ওপেনার। বেশিক্ষণ টিকতে পারেননি নামিবিয়ার অধিনায়ক জিন গ্রিনও। জাকির হাসানের অসাধারণ থ্রোতে রানের খাতা খোলার আগেই রানআউট হন গ্রিন।

তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন নিকো ডাভিন ও লোহান লরেন্স। ৭.৩ ওভারে ২৭ রান যোগ করেন তারা। কিন্তু স্পিনার সালেহ আহমেদ শাওন গাজীর ঘূর্ণিতে এ প্রতিরোধ ভাঙে ১৩তম ওভারের চতুর্থ বলে। গাজীর সোজা ডেলিভারি নিকো ডাভিনের উইকেটে আঘাত করে। ১৯ রান করেন ডাভিন। মেহেদী হাসানের করা ১৬তম ওভারের দ্বিতীয় বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন ভ্যান লিনগেন।

এরপর দলীয় ৫১ রানে জার্গেন লিন্ডে ও ৫৯ রানে লরেন্স ফিরে গেলে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে নামিবিয়া। লিন্ডেকে (৪) এলবিডব্লিউ করেন শাওন। আর লরেন্সকে (১৯) বোল্ড করেন আরিফুল ইসলাম। ৬১ রানের মধ্যে আরো ২ উইকেট হারায় নামিবিয়া।

১১তম যুব বিশ্বকাপে গ্রুপ ‘এ’তে খেলছে বাংলাদেশ ও নামিবিয়া। দুই দলই নিজেদের প্রথম দুই ম্যাচে গ্রুপের অন্য দুই দল স্কটল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে। শেষ আটে জায়গা নিশ্চিত হলেও দুই দলের লক্ষ্য গ্রুপ সেরা হওয়া। আজ জিতলেই বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনাল খেলবে। আর গ্রুপ চ্যাম্পিয়ন হলে ৫ ফেব্রুয়ারি মিরপুরে নেপালের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল খেলবে বাংলাদেশ। রানারআপ হলে ৬ ফেব্রুয়ারি বাংলাদেশের প্রতিপক্ষ হবে ভারত। ম্যাচটি হবে ফতুল্লাতে।

প্রসঙ্গত, স্কটল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর নামিবিয়া বাংলাদেশকেও হারানোর ‘হুমকি’ দিয়েছে। তবে পরিসংখ্যান বলছে দুই দলের লড়াইয়ে বাংলাদেশই এগিয়ে। ৪ মুখোমুখিতে কোনো ম্যাচে জয় নেই নামিবিয়ার।

You Might Also Like