বাংলাদেশের বিপক্ষে নেই স্টেইন-ভিলিয়ার্সরা!

তিনটি ওয়ানডে, ২টি টোয়েন্টি২০ ও ২ টেস্টের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী জুলাইয়ে বাংলাদেশ সফরে আসার কথা দক্ষিণ আফ্রিকা জাতীয় ক্রিকেট দলের। তবে এই সিরিজে দলের অনেক সিনিয়র খেলোয়াড়ই থাকছে না দক্ষিণ আফ্রিকান দলটিতে। তারকা পেসার ডেল স্টেইন, ওয়ানডে ও টোয়েন্টি২০ ক্রিকেটে বর্তমানের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স, অলরাউন্ডার জেপি ডুমিনি ও পেসার মরনে মর্কেলের মতো বেশ কিছু সিনিয়র খেলোয়াড়কে ছাড়াই বাংলাদেশ সফরে আসার সম্ভাবনা দক্ষিণ আফ্রিকানদের। সোমবার এমন সংবাদ জানিয়েছে ক্রিকইনফো।

বাংলাদেশ সফরে না খেলার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা পেসার ডেল স্টেইন। উইজডন ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাতকারে স্টেইন যা বলেছেন এর সার কথা হচ্ছে, আরেকটি ক্রিকেট বিশ্বকাপ খেলতে আগ্রহী তিনি। এবং দক্ষিণ আফ্রিকাকে বিশ্বকাপের শিরোপা জিতাতে চান ভীষণভাবে। তাই ৩১ বছর বয়সে উপনীত স্টেইন সব সিরিজ বা আসরে খেলতে আগ্রহী নন। বিশ্বকাপ সামনে রেখে নিজের শক্তি-সামর্থ্য অটুট রাখতেই তার এই সিদ্ধান্ত।

স্টেইন বলেছেন, বাংলাদেশের প্রতি পূর্ণ শ্রদ্ধা রেখেই বলছি, বিশ্বকাপের জন্য প্রস্তুতিতে এই সিরিজগুলো আমার আত্মবিশ্বাস খুব একটা বাড়াতে সাহায্য করবে না। তাই সিরিজটি না খেলার সিদ্ধান্তই নিয়েছি। আর বিশ্ব ক্রিকেটে মঞ্চে ডেলিভারি দেওয়ার মতো খুব বেশি বল আর আমার হাতে নেই। তাই বিশ্বকাপের জন্য যতটা পারি বলগুলো জমিয়ে রাখতে চাই।

তবে খেলোয়াড় হিসেবে না হলেও সিরিজে দক্ষিণ আফ্রিকান পেসারদের সহায়তা করতে বাংলাদেশে আসার আগ্রহ প্রকাশ করেছেন স্টেইন।

এদিকে, বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজটি যে সময়ে অনুষ্ঠিত হবে ঠিক সে সময়টাতেই নিজেদের প্রথম সন্তানের মুখ দেখার কথা ভিলিয়ার্স, ডুমিনি ও মর্কেলের। ফলে সফরে তাদের না আসারই সম্ভাবনা সবচেয়ে বেশি। যে কারণে বাংলাদেশের বিপক্ষে সিরিজে বেশ কিছু নতুন মুখ দেখা যেতে পারে দক্ষিণ আফ্রিকা দলে।

You Might Also Like