বাংলাদেশের প্রেসিডেন্ট আব্দুল হামিদকে অভিনন্দন জানালেন ইরানের প্রেসিডেন্ট ড. রুহানি

বাংলাদেশের প্রেসিডেন্ট হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় মো. আব্দুল হামিদকে অভিনন্দন জানিয়েছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। তিনি শনিবার এক শুভেচ্ছা বার্তায় দুই দেশের সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেছেন।

ড. হাসান রুহানি বলেছেন, ইরান ও বাংলাদেশ হচ্ছে বিশ্বের গুরুত্বর্পূণ দু’টি দেশ এবং এই দুই দেশের যেমন সাংস্কৃতিক ও ধর্মীয় বন্ধন রয়েছে তেমনি রয়েছে পারস্পরিক সহযোগিতার উজ্বল ইতিহাস। এ অবস্থায় দুই দেশের মধ্যে সম্পর্ক অতীতের চেয়ে আরও বেশি জোরদার হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ইরানের প্রেসিডেন্ট বাংলাদেশের জনগণ ও সরকারের সাফল্য ও কল্যাণ কামনা করেছেন।
গত ৭ ফেব্রুয়ারি বাংলাদেশের প্রেসিডেন্ট পদে মো. আবদুল হামিদকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন। প্রেসিডেন্ট নির্বাচনে আবদুল হামিদ একক প্রার্থী হওয়ায় আর ভোটাভুটির প্রয়োজন হয় নি।

আগামী ২৩ এপ্রিল তিনি প্রেসিডেন্ট হিসেবে ফের শপথ নিয়ে দায়িত্ব গ্রহণ করতে পারেন।

২০১৩ সালের ১৪ মার্চ প্রেসিডেন্ট মো. জিল্লুর রহমান সিঙ্গাপুরে চিকিৎসাধীন থাকাকালে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টর দায়িত্ব পালন করেন তৎকালীন স্পিকার আবদুল হামিদ। ২০১৩ সালের ২০ মার্চ জিল্লুর রহমান মৃত্যুবরণ করলে সেদিন থেকে তিনি অস্থায়ী প্রেসিডেন্টর দায়িত্ব পালন করেন। এরপর ২০১৩ সালের ২২ এপ্রিল নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে ২৪ এপ্রিল প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করেন আবদুল হামিদ।

You Might Also Like