বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ ভাবগম্ভীর পরিবেশে বিনম্র শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে । গত ১৫ই আগস্ট শুক্রবার সন্ধ্যায় ক্যামব্রিজের এক মিলনায়তনে প্রচুর সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণ, বঙ্গবন্ধুর জীবনীর উপর তথ্যচিত্র প্রদর্শন, শহীদদের জন্য প্রার্থনা এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভার মাধ্যমে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ জাতীয় শোক দিবস পালন করে। নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফ চৌধুরীর সভাপতিত্ত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ থেকে আগত মোহাম্মদপুর থানা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা হাফিজ মাহবুবুর রহমান এবং প্রধান আলোচক ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডঃ সৈয়দ আবু হাসনাত। শোক দিবসের সভার শুরুতে ১৫ই আগস্টের শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মোহাম্মদ আলম এবং ঊপাসনা পরিচালনা করেন প্রীতিমা রানী দেবী।

Pic1

শোক সভায় বক্তারা বলেন বঙ্গবন্ধু শুধু বাঙালী জাতির নয়, বিশ্বের সম্পদ। তাই কেবলমাত্র ১৫ আগষ্টে নয় বঙ্গবন্ধুর চিন্তা, দর্শন ও আদর্শকে সারা বছর চর্চা করতে হবে।বাংলাদেশের স্বাধীনতা, গণতন্ত্র ও অর্থনৈতিক প্রবৃদ্ধি যারা মেনে নিতে পারেনি এবং অসাম্প্রদায়িক বাংলাদেশকে যারা মেনে নিতে পারেনি তারাই মহান নেতাকে হত্যা করেছে। বিদেশে পলাতক বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে তাদের শাস্তি কার্যকর এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার সাথে জড়িত ষড়যন্ত্রকারীদেরও চিহ্নিত করে সাজা প্রদানের দাবী জানান তারা।

শোক সভায় আরো বক্তব্য রাখেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সালাউদ্দিন চৌধুরী, সামসু চৌধুরী, মাহমুদা খাতুন, রোকেয়া মাহমুদ, তাসাদ্দুক হোসেন, আখতার জালাল, শিমুল বড়ুয়া, মিজানুর রহমান জুয়েল, ডঃ আব্দুস সামাদ, ডঃ আবু জালাল, আব্দুল আহাদ, মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, আব্দুল আজিজ, মঞ্জুরী ইউসুফ, নিউ ইংল্যান্ড যুবলীগের আহবায়ক সালাউদ্দিন খান সৈকত, যুগ্ম আহবায়ক রকিবুল চৌধুরী রনি, রাজিব, তারেক, ওমর প্রমুখ।

You Might Also Like