বলিউডে আরো এক বাঙালি কন্যা

আরো এক বাঙালি কন্যার আগমন ঘটেছে বলিউডে। তবে সিনেমায় হাত পাকানো হয়ে গিয়েছে অনেক দিন আগেই। ঝুলিতে রয়েছে বহু ছবিই। বলিউডে ডেবিউ করতে চলেছেন তিনি।
শুনে মনে হচ্ছে তো, তিনি কে? টলিউডের কেউ কি না? না, তিনি টলিউডের অভিনেত্রী নন। এই বঙ্গতনয়ার নাম প্রিয়া বন্দ্যোপাধ্যায়। দক্ষিণ ভারতীয় ছবিতে অভিনয় করছিলেন তিনি।
প্রিয়া ব্যানার্জি নামেই পরিচিত এই কন্যা অবশ্য এই দেশে জন্মাননি। তার জন্ম কানাডায়। দীর্ঘদিন আগেই ভারতে এসে অভিনয়ের কেরিয়ার শুরু করেন তিনি। তবে খবর এখানেই শেষ নয়। বলিউডে তার হাতেখড়ি হতে চলেছে আর এক সুপারস্টারের সঙ্গে একই ছবিতে। তিনি ঐশ্বর্য রাই বচ্চন। সঞ্জয় গুপ্তার পরিচালনায় জজবা ছবিতে ফিরছেন ঐশ্বর্য। আর সেই ছবিতেই এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন প্রিয়া।
কীভাবে এই ছবিতে প্রিয়াকে নেওয়ার কথা ভাবা হলো, তা নিয়েও রয়েছে মজার গল্প। প্রিয়ার কথা সঞ্জয় যে ভেবেছিলেন, তার পিছনে নাকি রয়েছে সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইট টুইটারের হাত। বলিউডের একজনের কাছ থেকে জানা গিয়েছে, ছবির ওই বিশেষ চরিত্রের জন্য সঞ্জয় অনেক দিন ধরেই কোনো নতুন মুখ খুঁজছিলেন। তখনই টুইটারে প্রিয়াকে দেখেন তিনি।
‘প্রিয়াকে কোনো একটা ভিডিও-তে, একটা ছোট ছবিতে কেউ আমাকে ট্যাগ করে দেয়। মেয়েটিকে দেখে আমার মনে হয়, আমাদের ছবির একটি বিশেষ চরিত্রে ওকে নেওয়া যেতে পারে’, জানিয়েছেন সঞ্জয়। সেই ভিডিও দেখার পর, তিনি ছবির কাস্টিং ডিরেক্টরকে বলেন প্রিয়া সম্পর্কে খোঁজ নিতে।
যখন জানা যায়, প্রিয়া এর আগে কোনো হিন্দি ছবিতেই কাজ করেননি, তখন তাকে অডিশনের জন্য ডাকা হয়। আর সেখান থেকেই তাকে পছন্দ হয়ে যায় পরিচালকের।
প্রসঙ্গত, এই ছবিতে ঐশ্বর্য রাই বচ্চন, প্রিয়া বন্দ্যোপাধ্যায় ছাড়াও অভিনয় করছেন ইরফান খান, শাবানা আজমি। একটি ছোট চরিত্রে দেখা যাবে জন আব্রাহামকেও।

You Might Also Like