হোম » ‘বর্ষসেরা ব্যক্তি’র প্রস্তাব প্রত্যাখ্যানের দাবি ট্রাম্পের

‘বর্ষসেরা ব্যক্তি’র প্রস্তাব প্রত্যাখ্যানের দাবি ট্রাম্পের

ঢাকা অফিস- Sunday, November 26th, 2017

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, ২০১৭ সালের জন্য টাইম ম্যাগাজিনের ‘বর্ষসেরা ব্যক্তি’ হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন তিনি।

তার এ দাবি সত্য নয় বলে পাল্টা দাবি করেছে টাইম ম্যাগাজিন কর্তৃপক্ষ। এ নিয়ে বিতর্ক শুরু হয়েছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যমে।

শুক্রবার এক টুইটে ট্রাম্প দাবি করেন, তাকে বলা হয়েছে, গত বছরের মতো এবারো তিনি টাইম ম্যাগাজিনের ‘বর্ষসেরা ব্যক্তি’ হতে চলেছেন। এ জন্য তাকে সাক্ষাৎকার ও ফটো শুটে অংশ নিতে হবে। কিন্তু ধন্যবাদের সঙ্গে তিনি বলেছেন, সম্ভবত এমন হবে না এবং তাদের এড়িয়ে গেছেন।

এরপর এক টুইটে টাইম কর্তৃপক্ষ দাবি করে, ‘আমরা কীভাবে বর্ষসেরা ব্যক্তি নির্বাচন করি সে বিষয়ে প্রেসিডেন্টের ধারণা সঠিক নয়। প্রকাশনার আগ পর্যন্ত টাইম এ বিষয়ে কোনো মন্তব্য করে না। ৬ ডিসেম্বর এই প্রকাশনা বের হবে।’

২০১৬ সালে হিলারি ক্লিনটনকে হারিয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার এক মাস পর টাইম ম্যাগাজিনের ঘোষিত শীর্ষ ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় ‘বর্ষসেরা ব্যক্তি’ হন ট্রাম্প। ২০১৫ সালে এ তালিকায় নির্বাচিত না হওয়ায় তিনি টাইম ম্যাগাজিনের প্রতি বিদ্রুপ করেছিলেন। ২০১২ সালের ডিসেম্বর মাসে এক টুইটে তিনি বলেছিলেন, ‘শীর্ষ প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় আমাকে না রেখে টাইম তার গ্রহণযোগ্যতা হারিয়েছে।’

তথ্যসূত্র : দি পলিটিকো অনলাইন