বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের উদ্বোধন

আজ রোববার (১৫ মার্চ) থেকে মাঠে গড়িয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০১৯-২০। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে এবারের ঢাকা লিগের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ, স্পন্সর্ড বাই ওয়ালটন।’ আর এই লিগে টানা নবমবারের মতো পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

সকালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের উদ্বোধন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এ সময় উপস্থিত বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিম, অ্যাডিশনাল ডিরেক্টর মিল্টন আহমেদ, সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন ও কো-অর্ডিনেটর আমিন খানসহ অন্যান্যরা।

উদ্বোধনী দিনে মিরপুরে মুখোমুখি হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী ও পারটেক্স স্পোর্টিং ক্লাব। দ্বিতীয় ম্যাচে বিকেএসপিতে মুখোমুখি হয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ ও ওল্ড ডিওএইচএস। আর তৃতীয় ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে লড়ছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন।

১২টি দল নিয়ে শুরু হল এবারের লিগ। মিরপুর, ফতুল্লা ও বিকেএসপিতে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে ঢাকার সেরা ক্লাবগুলো।

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জৌলুসপূর্ণ ও মর্যাদার আসর ঢাকা লিগ। এবার পুরো মৌসুমে জাতীয় দলের ক্রিকেটারদের পাওয়া যাবে। ফলে মাঠের লড়াইয়ে থাকবে উত্তেজনা, রোমাঞ্চ।

ঢাকা লিগে স্পন্সরশিপ বাদেও টুর্নামেন্টের মান বাড়াতে ম্যাচ অফিসিয়ালকে (আম্পায়ার, রেফারি) ক্লথ দিয়েছে ওয়ালটন। পাশাপাশি প্রতি ম্যাচের সেরা খেলোয়াড়কে আকর্ষণীয় ট্রফি এবং টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি দেবে ওয়ালটন।

You Might Also Like