বগুড়া উপনির্বাচনে বিএনপির চিঠি পেলেন জি এম সিরাজ

দলীয় নেত্রী খালেদা জিয়ার আসন বগুড়া-৬ আসনে উপনির্বাচনে জি এম সিরাজকে ধানের শীষ প্রতীকের চিঠি দিয়েছে বিএনপি।

ব্যবসায়ী গোলাম মো. সিরাজ (জি এম সিরাজ) উত্তরাঞ্চলে চলাচলকারী বাস এস আর ট্রাভেলসের মালিক। মহাসড়কের রেস্তোরাঁ ফুড ভিলেজ এবং শাহনাজ ফিলিং স্টেশনের মালিকও তিনি।

তিনি ২০০৭-০৮ সালে জরুরি অবস্থার সময় সংস্কারপন্থি হিসেবে বিএনপিতে চিহ্নিত হলেও এখন বগুড়া জেলা কমিটির আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন।

জি এম সিরাজ বগুড়া-৫ (ধুনট-শেরপুর) আসনে একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হন। তবে জেলা সদর অর্থাৎ বগুড়া-৬ আসনে এবারই প্রথম প্রতিদ্বিন্দ্বিতা করতে যাচ্ছেন।

বিএনপি চেয়ার পারসন বেগম খালেদা জিয়া একাদশ সংসদ নির্বাচন করতে না পারায় এই আসনে প্রার্থী হয়ে ভোটে জিতেছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিন্তু বিএনপির অন্য পাঁচজন সংসদ সদস্য হিসেবে শপথ নিলেও ‘দলীয় সিদ্ধান্তে’ শপথ নেননি ফখরুল। ফলে এই আসনে উপনির্বাচনে হচ্ছে।

উপনির্বাচনে প্রার্থী হিসেবে দলের স্থানীয় নেতা রেজাউল করিম বাদশাও মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তবে স্থানীয় পর্যায় থেকে জি এম সিরাজের নামই চূড়ান্ত করা হয়েছিল। এখন কেন্দ্র থেকেও আনুষ্ঠানিক স্বীকৃতি পেলেন তিনি।

রোববার বিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে মহাসচিব ফখরুলই ধানের শীষ প্রতীকের চিঠি জি এম সিরাজের হাতে তুলে দেন।

সোমবার বগুড়া-৬ উপনির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ করবেন রিটার্নিং কর্মকর্তা। আগামী ২৪ জুন হবে ভোটগ্রহণ।

৩০ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিলেও উপনির্বাচনে লড়তে যাচ্ছে। নৌকার প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতা।

উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হচ্ছেন নুরুল ইসলাম ওমর। ২০১৪ সালের বিএনপিবিহীন নির্বাচনে তিনি নির্বাচিত হলেও ৩০ ডিসেম্বরের নির্বাচনে হেরেছিলেন ফখরুলের কাছে।

You Might Also Like