বগুড়ায় জামায়াতের বিক্ষোভ, সড়ক অবরোধ

মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের দায়ে ট্রাইব্যুনালে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় ঘোষণার প্রতিবাদে বগুড়ার কয়েকটি স্থানে বিক্ষোভ মিছিল করেছে জামায়াত ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় বগুড়া শহরের চারমাথার কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় পরিবহন ভাঙচুরের চেষ্টা এবং সাবগ্রামে কাঠের গুড়ি ফেলে দ্বিতীয় বাইপাস সড়ক অবরোধ করা হয়। পরে পুলিশি ধাওয়ায় তারা পালিয়ে যায়। এর আগে নাশকতারোধে আজ সকাল থেকে শহরে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।

রায় ঘোষণার পরপরই শহরের খান্দার, সাবগ্রাম, মাটিডালী মোড় ও চারমাথা এলাকা থেকে খণ্ড মিছিল বের করে জামায়াত-শিবির। এছাড়া বগুড়ার শেরপুর উপজেলার হামছায়াপুরে ঢাকা-বগুড়া মহাসড়কেও তারা বিক্ষোভ মিছিল করে। চরামাথায় কয়েকজন শিবির কর্মী মহাসড়কে পরিবহন ভাঙচুরের চেষ্টা করলেও পুলিশি ধাওয়ায় তারা পালিয়ে যায়। একই সময় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা সাবগ্রাম এলাকায় দ্বিতীয় বাসপাস সড়কে অবস্থান নেয়। তারা কাঠের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে সেখানে বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে পুলিশ সদস্যরা সেখানে পৌঁছলে অবরোধকারিরা পালিয়ে যায়।

বগুড়ার সহকারী পুলিশ সুপার (এ-সার্কেল) নাজির আহমেদ খান জানান, শহরের কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পুলিশের পাশাপাশি র্যাব ও বিজিবি সদস্যরা শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষায় কাজ করছে।

You Might Also Like